🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

যুক্তরাষ্ট্রে বেবী নাজনীনের একক গজল সন্ধ্যা

naj
❏ মঙ্গলবার, ডিসেম্বর ৩১, ২০১৯ ইসলাম

ইসলাম ডেস্কঃ নতুন বছর উপলক্ষে যুক্তরাষ্ট্রে একক গজল অনুষ্ঠান করতে যাচ্ছেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। শনিবার (৪ জানুয়ারি) নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ‘সাম ই গজল’ নামের এই অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

আমেরিকায় বাংলাদেশি কোনও সংগীত তারকার গজল সন্ধ্যা এটাই প্রথম বলে জানিয়েছেন ‘শো টাইম মউিজিক’র কর্ণধার আলমগীর খান আলম। ‘বহুমাত্রিক গানের শিল্পী বেবী নাজনীনের ঝুলিতে অনেক গান রয়েছে। সেইসব গান তো বটেই, বেবী নাজনীনের কণ্ঠে রবীন্দ্র-নজরুল সংগীত ছাড়াও হিন্দি, উর্দু গান এবং গজল শোনা যায় বিভিন্ন স্টেজ শোতে।

এবার সরাসরি তার গজল উপভোগ করতে পারবেন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের দর্শক-শ্রোতারা। ইতোমধ্যেই এই আয়োজনের সকল র্কাক্রক্রম সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে টিকিট বিক্রি।

বেবী নাজনীনের ভাই এনাম সরকার জানান, যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কোন সঙ্গীত তারকার ‘গজল সন্ধ্যা’ এর আগে দেখা যায়নি। এতে বেবী নাজনীনের গজল উপভোগ করতে পারবেন বাংলাদেশি প্রবাসীসহ বিভিন্ন দেশের দর্শক। এই আয়োজনের সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে টিকিট বিক্রিও।

এ বিষয়ে বেবী নাজনীন বলেন, ‘প্রায় ৩৫ বছর আগে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছিল আমার প্রথম একক গজল সন্ধ্যা। ৯০ দশকের শুরুতে হওয়া সেই গজল সন্ধ্যাটি আমার ক্যারিয়ারে মাইলফলক হয়ে আছে। এরপর বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে অনেক অনুষ্ঠানেই গজল পরিবেশনা করেছি। আসলে কোন গান কোথায় গাইবো এটা নির্ভর করে কোন ধরণের গানের শ্রোতার সামনে আমি উপস্থিত রয়েছি।'

বেবী নাজনীন আরও বলেন, এটি সুন্দর একটি অনুষ্ঠান হবে বলে আশা করছি। বিদেশের মাটিতে এমন ব্যতিক্রমী আয়োজনের জন্য আমি ধন্যবাদ জানাই আয়োজকদের।

উল্লেখ্য গত ২০ ডিসেম্বর ক্যান্সার আক্রান্ত নন্দিত সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তার জন্য একটি কনসার্টে অংশ নেন বেবী নাজনীন। শো-টাইম মিউজিকের ব্যানারে অনুষ্ঠানটি আয়োজন করা হচ্ছে।