• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ১০:৪২

শাহজাদপুরে ভিক্ষুকের প্রতিবন্ধী ভাতার টাকা চেয়ারম্যানের সহযোগীর পকেটে

❏ বুধবার, জানুয়ারী ১, ২০২০ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের নারায়নদহ গ্রামের মৃত দাউদ ব্যাপারির ভিক্ষুক ও প্রতিবন্ধী ছেলে মোঃ আলামিনের প্রতিবন্ধী ভাতা কার্ডের টাকা প্রতারণা করে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে মোঃ আলামিন বাদী হয়ে যুগ্নিদহ গ্রামের আলা মৃধার পুত্র মোঃ শামিমের বিরুদ্ধে শাহজাদপুর থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় পাচ মাস পূর্বে নরিনা ইউনিয়নের চেয়ারম্যানের সহযোগী হিসেবে পরিচিত মোঃ শামীম ভাতা কার্ড সংশোধন করার জন্য পঙ্গু আলামিনের কাছে বই চায়। আলামিন সরল বিশ্বাসে প্রতিবন্ধী ভাতা বই (বই নং- ৩৩৪, হিসাব নং ৪০) দিয়ে ভিক্ষা করতে ঢাকায় চলে যায়।

শাহজাদপুরে আলামিন ফিরে এসে বই ফেরত চাইলে শামীম একটি পাতা ছেঁড়া বই ফেরত দেয়। সেই বই নিয়ে সোনালী ব্যাংক, শাহজাদপুর শাখায় ভাতার টাকা উত্তোলনের জন্য গেলে ব্যাংক কর্তৃপক্ষ আলামিনকে জানান তার ৯ মাসের মোট ৬ হাজার ৩ শত ভাতার টাকা উত্তোলন করা হয়েছে।

তখন বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের জানান ভিক্ষুক আলামিন। কিন্তু তারা বিষয়টি গুরুত্ব না দিলে বাধ্য হয়ে আলামিন শাহজাদপুর থানায় অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে নরিনা ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক মন্ত্রীর মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ রিসিভ করেননি।

অপরদিকে অভিযুক্ত শামিমের সাথে যোগাযোগ করতে মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি কেটে দিয়ে ফোন বন্ধ করে দেন।