• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ১০:০৮

অর্থমন্ত্রীর বাসায় চুরি

❏ বৃহস্পতিবার, জানুয়ারী ২, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বাসায় চুরির অভিযোগে একটি মামলা হয়েছে থানায়। গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বৃহস্পতিবার বলেন, “চুরি বলতে কি… গৃহকর্মী টাকা চুরি করে পালিয়েছে।”

অর্থমন্ত্রীর ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠান লোটাস কামাল গ্রুপ অব কোম্পানিজের ম্যানেজার জাহাঙ্গীর হোসেন গত মঙ্গলবার গুলশান থানায় ওই মামলা দায়ের করেন। গত ১৩ ডিসেম্বর চুরির ঘটনাটি ঘটলেও মামলাটি দায়ের করা হয় তার ১৮ দিন পর।

মামলার এজাহারে বলা হয়েছে, ‘গুলশান ২ এ অবস্থিত অর্থমন্ত্রীর বাসায় গত বছরের ২৫ সেপ্টেম্বর গৃহপরিচারিকার কাজ নেন সালমা বেগম। এরপর ১৩ ডিসেম্বর সকাল ১০টায় মন্ত্রীর স্ত্রী কাশমিরী কামালের বাসার আলমারির ড্রয়ার ভেঙে নগদ ৭০ হাজার টাকা চুরি করে নিয়ে পালিয়ে যান ওই গৃহকর্মী। সালমা বেগমকে খুঁজে না পেয়ে তাকে ফোন করেন কাশমিরী কামাল। কিন্তু সালমা বেগমের ফোন বন্ধ পাওয়া যায়।’

খোঁজ নিয়ে জানা যায়, এই গৃহকর্মী সালমা বেগমের বাবার নাম শাহাদৎ হোসেন। তার গ্রামের বাড়ি দিনাজপুরের পার্বতীপুর থানা এলাকার আত্রাই গ্রামে। ২০১৯ সালের শুরুতে ঢাকায় আসেন সালমা। এরপর গুলশানের এক বাসায় কাজ নেন। সেখানে গত বছরের আগস্ট পর্যন্ত কাজ করেন তিনি। পরে অর্থমন্ত্রীর বাসায় গৃহকর্মী হিসেবে যোগদান করেন।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক মো. খোরশেদ আলম বলেন, পলাতক আসামি গৃহকর্মী সালমা বেগমকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত। মোবাইল ট্র্যাকিং করেও তাকে পাওয়া যাচ্ছে না। কারণ ঘটনার পর থেকে নিজের ব্যবহৃত মোবাইল ও সিমটি বন্ধ রেখেছেন সালমা।

তবে তথ্যপ্রযুক্তির সহায়তায় দ্রুত সময়ের মধ্যেই সালমাকে গ্রেফতার করা হবে বলে জানান উপপরিদর্শক মো. খোরশেদ আলম।