• আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

'বিশ্ব ইজতেমা বাংলাদেশেই অনুষ্ঠিত হবে'- স্বরাষ্ট্রমন্ত্রী

sors
❏ বৃহস্পতিবার, জানুয়ারী ২, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তাবলিগ জমাতের লোকজনের মধ্যে মত পার্থক্য থাকলেও তারা সুন্দরভাবে এক জায়গায় ইজতেমা করবেন, সে ব্যাপারে তারা একমত। তারা দু-একটি সমস্যার কথা যা বললেন, এগুলো আমরা অবশ্যই নিরসন করার চেষ্টা করবো। যত মতপার্থক্য হোক, বাংলাদেশেই বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিকেলে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান চত্বরে ৫৫ তম বিশ্ব ইজতেমার অগ্রগতি বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইজতেমায় আসা অতিথিদের যেন কোনো কষ্ট না হয় সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিদেশি মেহমানদের তালিকা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হলে তা যাচাই-বাছাই করে তাদের ভিসা দেওয়া হবে।

বিদেশি মেহমানদের ভিসা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসার একটি নিয়মনীতি আছে, এর মধ্যে থেকে যতটুকু সহযোগিতা করা দরকার সেটুকু আমরা করবো। এ ব্যাপারে ইতোপূর্বে মন্ত্রণালয়ে ইজতেমার মুরুব্বিদের সঙ্গে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা সুনিশ্চিত হয়েছি যে, এখানে আমাদের পুলিশ প্রশাসন থেকে আরম্ভ করে যারা আছেন সবাই পরিশ্রম করবেন। আমাদের সিটি করপোরেশন তারা যথেষ্ট পরিশ্রম করছেন। প্রত্যেকেই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ইজতেমার শেষ দফা পর্যন্ত তারা সহযোগিতা করবেন। এখানে আর কোনো অসুবিধা হবে না। ধর্মপ্রাণ মানুষের ইজতেমা আসা-যাওয়ার জন্য যা যা করণীয় আমাদের পুলিশ প্রশাসন সেটাও নজরে রাখবেন।

অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের ডিবি মো. বেনজীর আহমদ, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, তাবলিগের দুই পক্ষের পাঁচজন করে ১০ জন মুরুব্বিসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।