• আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

পাগলিটা আবারও মা হলেন, বাবা হল না কেউ!


❏ শনিবার, জানুয়ারী ৪, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পটুয়াখালীর কলাপাড়ায় একটি কন্যা সন্তান জন্ম দিয়ে মানসিক ভারসাম্যহীন এক নারী মা হলেও বাবা হয়নি কেউ।

শনিবার ভোর রাতে এ সন্তানটি প্রসব করে ওই ভারসম্যহীন। প্রতিবেশী হাসিনা বেগম সন্তানটির কান্না শুনতে পেয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এদিকে সদ্য প্রসব করা সন্তানটি নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করছেন অনেকে। বর্তমানে কন্যা সন্তানটি হাসিনা বেগমের তত্ত্বাবধানে রয়েছে।

হাসিনা বেগম জানান, মানসিক ভারসাম্যহীন ওই নারী উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে বলে জানা গেছে। তবে পাগলির নাম কেউই বলতে পারছেন না।

জানা গেছে, পৌরশহরের লঞ্চঘাট সংলগ্ন রেডক্রিসেন্ট সোসাইটির পুরনো ভবনের নীচতলায় ময়লা অবর্জনার স্তুপে ৬/৭ বছর ধরে বছর ধরে রাত্রি যাপন করছেন তিনি। সে পৌরশহরে ঘোরাফেরা করে। এ নিয়ে ওই নারী তিনটি সন্তান প্রসব করেছে। প্রথমটি কন্যা, দ্বিতীয়টি পুত্র এবং তৃতীয় ও সদ্য সদ্য ভূমিষ্ঠ কন্যা সন্তান। তার প্রসবকৃত এসব সন্তান অনেকেই দত্তক নিয়ে লালন পালন করছেন।

কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা. জুনায়েদ খান লেলিন জানান, বর্তমানে ওই নারী ও তার কন্যা সুস্থ রয়েছে। তবে মানসিক ভারসাম্যহীন ওই নারী চলে গেছে। কন্যা সন্তানটি হাসপাতালে হাসিনা বেগম নামের এক নারীর তত্ত্বাবধানে সুস্থ রয়েছে।