সাবেক নেতাদের পরিচয় পর্বেও নেই শোভন-রাব্বানীর নাম

❏ শনিবার, জানুয়ারী ৪, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বাংলাদেশ ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের পরিচয় তুলে ধরা হয়। ছাত্রলীগের সাবেক নেতাদের এ পরিচিতিপর্বে উচ্চারিত হয়নি সংগঠনটির সদ্য বহিষ্কৃত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম।

আজ শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে পরিচয় করিয়ে দেন আওয়ামী লীগের প্রেসেডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। কিন্তু সেই সাবেকদের মাঝে দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগে অপসারিত ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম উল্লেখ করেননি তিনি।

ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পুনর্মিলনী উপলক্ষে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হন সারাদেশ থেকে আসা সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগের প্রত্যেকটি নেতা-কর্মী বিনয়ী থাকবে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এছাড়া রিসার্চ ও উন্নয়নের জন্য আলাদা সেল গঠন করা হবে বলেও জানান।

আজ দুপুর আড়াইটায় ছাত্রলীগের এ অনুষ্ঠানে উপস্থিত হন সংগঠনটির সাংগঠনিক অভিভাবক ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তাকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন ছাত্রলীগের নেতারা।

জানা যায়, ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক নেতাদের দাওয়াত দেওয়া হলেও দাওয়াত পাননি দুর্নীতির অভিযোগ বহিষ্কৃত শোভন ও রাব্বানী।