সংবাদ শিরোনাম
  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মার্কিন সরকারের ওয়েবসাইট হ্যাক করেছে ইরানি হ্যাকাররা

❏ রবিবার, জানুয়ারী ৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ড্রোন হামলায় ইরানের জেনারেল কাসেম সোলেইমানি নিহত হওয়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ইরানে।

ইরানে এরই মধ্যে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। ইরানের শীর্ষ নেতা আয়াতুল্লাহ আল খামেনি বলেছেন হামলার নেপথ্যে থাকা ‘অপরাধীদের বিরুদ্ধে চরম প্রতিশোধ’ নেয়া হবে।

ইরানের রেভোলিউশনারি গার্ডস কর্পোরেশনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শরীফ বলেছেন যুক্তরাষ্ট্র ও ইসরায়েল কুদস ফোর্সের কমান্ডারকে হত্যার ‘কঠোর প্রতিক্রিয়া’ ভোগ করবে।

এদিকে এরই মধ্যে ইরানে ক্ষেপণাস্ত্র হামলার জেরে মার্কিন সরকারের একটি ওয়েবসাইট হ্যাক করেছে ইরানের হ্যাকাররা।

‘ফেডারেল ডিপোজিটরি লাইব্রেরি প্রোগ্রাম’ পরিচালনার জন্য মার্কিন সরকার ওই ওয়েবসাইটটি চালু রেখেছিল। এর মাধ্যমে সরকারি প্রকাশনা জনগণ বিনামূল্যে পেয়ে থাকেন। কিন্তু সেই ওয়েবসাইটটি শনিবার থেকে হ্যাকারদের আয়ত্তে চলে যায়।

ওয়েবসাইটি আয়ত্তে নেওয়ার পর হ্যাকাররা সেখানে একটি বার্তা পোস্ট করেন। বলা হয়, ‘আল্লাহর নামে। >>>>> ইরানের সাইবার সিকিউরিটি হ্যাকাররা হ্যাক করেছে<<<<< এটি ইরানের সাইবার সক্ষমতার একটি প্রমাণ! আমরা সবসময় প্রস্তুত আছি।’

এছাড়া ওই ওয়েবসাইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। যে ছবিতে ইরান ট্রাম্পকে ঘুষি মারছে এমন দৃশ্য দেখানো হয়েছে। খবর: