🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

চার লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

❏ রবিবার, জানুয়ারী ৫, ২০২০ জাতীয়

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- আসছে আগামী ১১জানুয়ারী (শনিবার) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে প্রায় চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ঘোষণা দিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

রোববার (৫ জানুয়ারী) মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়েছে।

এসময় জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এসএম মোস্তাফিজুর রহমান বলেন, শনিবার (১১ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক হাজার ৪৮৭টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৫ হাজার ৯৫৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী তিন লাখ ৪৮ হাজার ৭০৪ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এসময় নিকটস্থ কেন্দ্রে নিজ শিশুদের নিয়ে আসতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি প্রতিবন্ধী হওয়া থেকে রক্ষা করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। দেশের এলক্ষ্য ও উদ্দেশ্যকে সফল করতে সকল মহলকে একযোগে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ডা. শরীফ আহমেদের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএসসিসির প্রধান নির্বাহী শাহ মো. ইমদাদুল হক উপস্থিত ছিলেন।