সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় আতিকুল ইসলামকে শোকজ

৪:৩১ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ৫, ২০২০ ঢাকা
atik

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলামকে শোকজ করার জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার রাজধাণীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশনার কার্যালয়ে এ তথ্য জানান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

এর আগে আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল। শনিবার নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমের নিকট তাবিথের পক্ষে লিখিত অভিযোগ করেন জুলহাস উদ্দিন।

লিখিত আবেদনে বলা হয়েছে, ‘শনিবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে নির্বাচনী মঞ্চ করে, মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার করে তাদের ভোটারদের কাছে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। নির্বাচন কমিশন(ইসি) আমাদের আশ্বাস দিয়েছিল, নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান থাকবে এবং নির্বাচনী আচরণবিধি সব প্রার্থীর জন্য সমভাবে প্রয়োগ করা হবে। বিষয়গুলো দেখার জন্য মাঠ পর্যায়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে। কিন্তু অতীব দুঃখের বিষয়, আতিকুল ইসলাম নির্বাচনী প্রচার চালালেও কেউ তাকে নিবৃত্ত করেনি। সিটি নির্বাচন আচরণবিধি, ২০১৬ এর বিধি-৫ অনুসারে প্রতীক বরাদ্দের আগে প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী প্রচার করতে পারবে না’।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২২ ডিসেম্বর তফসীল ঘোষনার পাশাপাশি আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ভোটগ্রহণ অনুষ্ঠানে দুই সিটির প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।