• আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

হজ নিয়ে কটূক্তি: 'পীরের' শাস্তি চেয়ে রাজপথে লাখো তৌহিদী জনতা


❏ রবিবার, জানুয়ারী ৫, ২০২০ ঢাকা, দেশের খবর

এ.এম.উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি- কিশোরগঞ্জের ভৈরবে হজ নিয়ে কটুক্তি করায় ভৈরব উপজেলার উমানাথপুর গুলে মদিনা দরবার শরীফের পীর আবুল বাশার আলকাদরীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ব্যাপক বিক্ষোভ করেছে তৌহিদী জনতা।

রবিবার (৫ জানুয়ারী) লাখো জনতা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে।

ভৈরব বাজার জামে মসজিদের খতিব মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বিভিন্ন মসজিদের মাওলানা, ইমাম, খতিব, মাদ্রাসার অধ্যক্ষসহ আলেম উলামারা বক্তব্য প্রদান করেন। অনতিবিলম্বে পীর আবুল বাশার আলকাদরীকে গ্রেফতারের দাবি জানান। অন্যথায় আরো কঠিন কর্মসূচী গ্রহণ করা হবে বলেও জানান বিক্ষোভকারীরা।

রবিবার দুপুরে বিশাল বিক্ষোভ মিছিল ভৈরব-সিলেট, ঢাকা-ভৈরব-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে যায় এবং সেখানে ইউএনও এর কাছে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

আগে ভৈরব পৌর শহরের গাছতলাঘাট এলাকা এ্যাডভোকেট আমিনুল ইসলাম মামুন পীর আবুল বাশার আলকাদরীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার এজহারে মামুন অভিযোগ করেন, পীর আবুল বাশার আলকাদরী কয়েকদিন আগে হবিগঞ্জের একটি ওয়াজ মাহফিলে হজসহ ইসলামী অনুশাসনের বিভিন্ন বিষয়ে মনগড়া, মিথ্যা-ভিত্তিহীন ধর্মীয় মূল্যবোধে আঘাত করে এমন সব বিষয়ে বক্তব্য প্রদান করেন।