• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

‘শেখ হাসিনার ঈমান আছে, সাহস আছে, দূরদৃষ্টিও আছে’- পরিকল্পনা মন্ত্রী

৮:০৫ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ৫, ২০২০ সিলেট
manna

সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস আছে, ঈমান আছে, দূরদৃষ্টি আছে। আজ থেকে ২০ বছর পরে, ৪০ বছর পরে, ৬০ বছর পরে বাংলাদেশ কি হবে শেখ হাসিনা তা পরিকল্পনা করছেন।’

তিনি বলেন, যে বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান, সকল মানুষ সমান সম্মান নিয়ে সমান মর্যাদা নিয়ে এক সঙ্গে বসবাস করবে সেই বাংলাদেশ আমরা নির্মাণ করছি।

তিনি আরো বলেন,সুনামগঞ্জের উন্নয়নের ক্ষেত্রে ইতোমধ্যে মেডিকেল কলেজের কাজ শুরু হয়ে গিয়েছে। আমরা আরও দুই-তিনটি প্রাতিষ্ঠানিক কাজ সম্পূর্ণ করে এই বছরের মধ্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করব। আমাদের তরুণদের জন্য আমরা আধুনিক সুন্দর বাংলাদেশ রেখে যাচ্ছি। রাজাকার মুক্ত অসম্প্রদায়িক বাংলাদেশ।

মন্ত্রী আরো বলেন, আমরা কাজ করছি ছাতক থেকে রেল সুনামগঞ্জে নিয়ে আসার। রেল এই সরকারের আমলেই সুনামগঞ্জে আসবে। বর্তমানে নকশার কাজ চলছে। এই রেল লাইনটি শুধু সুনামগঞ্জ পর্যন্ত এসে শেষ হবে না। ময়মনসিংহ পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য চিন্তা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কাজ গরীবের উদ্দেশ্য,নিম্ন আয়ের মানুষের উদ্দেশ্য, হাওর বাওরের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন এটা আমাদের সকলকে মনে রাখতে হবে।

সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রবিবার সুনামগঞ্জের সর্বস্তরের জনগণের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা শেষে সুনামগঞ্জ ষ্টেডিয়াম মাঠে আয়োজিত আলোচনা সভায় রবিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার প্রমুখ।

এর পূর্বে সকাল সাড়ে ১১টায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সুনামগঞ্জের ১১উপজেলা থেকে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ,রাজনৈতিক দলের কর্মী,প্রশাসনের লোকজন,ছাত্র,কৃষক,শ্রমিকসহ নানা পেশার লোকজনকে নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সুনামগঞ্জ জেলা স্টেডিয়াম মাঠে গিয়ে আনন্দ শোভাযাত্রাটি আলোচনা সভায় মিলিত হয়।

Loading...