• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৫:০৫

হিন্দি গান ও আপত্তিকর নাচে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের অভিযোগ

❏ রবিবার, জানুয়ারী ৫, ২০২০ রংপুর
aaa

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গতকাল ছিল বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। শনিবার সন্ধ্যায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কুড়িগ্রামের উলিপুর উপজেলা ছাত্রলীগ। অনুষ্ঠানে হিন্দি ও ভোজপুরি গানের সাথে আপত্তিকর নাচ পরিবেশনের অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে আয়োজিত আলোচনাসভা ও কনসার্টের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো.জাফর আলী। অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। তবে তারা আলোচনাসভা শেষে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এরপর বর্তমান ও সাবেক ছাত্রনেতাদের উপস্থিতিতে কনসার্টের নামে কিছু দেশীয় গান পরিবেশনের পর শুরু হয় হিন্দি ও ভোজপুরি গানের সাথে অশ্লীল নাচ। মধ্যরাত পর্যন্ত চলে এসব পরিবেশনা। মঞ্চের ঠিক পাশেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা ও শেখ রাসেলের ছবিও ছিল।

অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন দর্শক জানান, একটি ঐতিহ্যবাহী ছাত্রসংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ ধরনের পরিবেশনা খুবই দুঃখজনক। এতে সাধারণ দর্শক ও শ্রোতারা হতাশ। তারা দেশীয় সংস্কৃতি পরিবেশন করলে সংগঠনের মর্যাদা আরও বাড়তো।

দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে শহীদ মিনারের পাশে স্থাপিত মঞ্চে এমন ভিন্ন সংস্কৃতির গান ও অশালীন নৃত্য পরিবেশনায় অনেকে ক্ষোভও প্রকাশ করেন।