🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

রংপুর বিভাগে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত ২১ হাজার


❏ সোমবার, জানুয়ারী ৬, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- রংপুরে আবারো শীতের তীব্রতা বাড়ায় ঠান্ডা জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নানান বয়সের মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান বিভাগ সূত্রে জানা গেছে, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার ৫০টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩০ জন নারী, পুরুষ ও শিশু ডায়রিয়া, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। এসব এলাকায় ৭২২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

এছাড়াও গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের আট জেলায় ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৯৮ জন নারী, পুরুষ ও শিশু। এদের মধ্যে ডায়রিয়ায় একজন ও শ্বাসকষ্টে দুজন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ওই আট জেলায় ৩৩০ জন ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ডায়রিয়ায় ২২৫ জন, শ্বাসকষ্টে ৯০ জন ও অন্যান্য ঠান্ডা জনিত রোগে ৯২ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের আট জেলায় ২১ হাজার ৯৮ জন ঠান্ডা জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ঠাকুরগাঁওয়ে শ্বাসকষ্টে দুইজন ও পঞ্চগড়ে ডায়রিয়ায় একজন মারা গেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোস্তফা খালেদ আহামেদ মুঠোফোনে জানান, এ অঞ্চলে শীতের তীব্রতা বেশি থাকায় নভেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের আট জেলায় ২১ হাজার মানুষ ঠান্ডা জনিত নানান রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ মাসে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে।