🕓 সংবাদ শিরোনাম

গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ৩৩ জনের মৃত্যুচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভা

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

‘বর্তমান পরিস্থিতিতে তৃতীয় বিশ্বযুদ্ধের কোনো আশঙ্কা নেই’- পররাষ্ট্রমন্ত্রী

momen
❏ মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র এবং ইরানের বর্তমান পরিস্থিতিতে তৃতীয় বিশ্বযুদ্ধের কোনো আশঙ্কা নেই।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

আব্দুল মোমেন বলেন, পৃথিবীর যেকোনো প্রান্তে কোনো বাংলাদেশির অসুবিধা হলে আমাদের দুশ্চিন্তা হয়। কারণ আমাদের প্রায় এক কোটি ২২ লাখ লোক বিভিন্ন দেশে আছেন। এছাড়া তাদের আর্থিক অবস্থা খারাপ হলেও আমাদের কষ্ট লাগে। তাদের অবস্থা স্থিতিশীল থাকলে আমাদের উন্নয়নের রোডম্যাপ অর্জন করতে পারি। তাই আমরা শান্তি চাই বিশ্বব্যাপী।

মন্ত্রী বলেন, আমাদের প্রায় তিন লাখ লোক ইরাকে আছেন। তাদের বিষয়ে আমরা সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছি। তারা সেখানে ভালো আছেন। টার্গেট অ্যাটাকের ফলে তারা এখনও কোন ঝামেলায় পড়েননি। গতকালও আমাদের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে। তিনিও খোঁজখবর রাখছেন এবং বাংলাদেশিদের সতর্ক থাকতে বলা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশিরা ছড়িয়ে রয়েছেন। তাই কোথাও ঝামেলা বা যুদ্ধ হোক, এটা আমরা চাই না।

এসময় তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা নিয়ে একটি প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয় না তৃতীয় বিশ্বযুদ্ধ হবে। এর কোনো আশঙ্কা নেই।