🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

পাকিস্তানে যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ২

pak
❏ মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তান বিমানবাহিনীর এফটি-৭ নামের একটি নিয়মিত প্রশিক্ষণে যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় যুদ্ধবিমানটির দুই পাইলট ঘটনাস্থলেই নিহত হয়েছেন। পাকিস্তান বিমানবাহিনীর পক্ষ থেকেও যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হওয়ার কথা নিশ্চিত করা হয়েছে।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডন এক অনলাইন প্রতিবেদনে বলছে, মঙ্গলবার পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি জেলায় বিমানটি বিধ্বস্ত হয়। যুদ্ধবিমানটির দুই পাইলট ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন বিমানবাহিনী স্কোয়াডন লিডার হারিস বিন খালিদ অপরজন হলে ফ্লাইং অফিসার ইবাদুর রহমান।

প্রথামিকভাবে প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার কোনো কারণ এখনো জানা যায়নি। দেশটির বিমানবাহিনীর সদর দফতর থেকে মঙ্গলবারের এই দুর্ঘটনার কারণ অনুন্ধানে একটি কমিটি গঠন করা হয়েছে। দ্রুত দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য নির্দেশ দেয়া হয়েছে কমিটিকে।

পাকিস্তানে সর্বশেষ বিমান দুর্ঘটনা ঘটে ২০১৯ সালের অক্টোবরে। পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা জেলায় সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান ধানক্ষেতে অবতরণের সময় বিধ্বস্ত হয়। তবে গত বছর শেষের ওই বিমান দুর্ঘটনায় বিমানটির দুজন পাইলট প্রাণে বেঁচে যান।