ইবি শিক্ষক সমিতির নব কমিটির দায়িত্ব গ্রহণ

EB
❏ বুধবার, জানুয়ারী ৮, ২০২০ শিক্ষাঙ্গন

মাহবুব আলম রায়হান, ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (ইবিশিস) নব নির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় শিক্ষক সমিতির কার্যালয়ে এ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়।

সমিতির সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া সহ-সভাপতি অধ্যাপক ড. মেহের আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শেলিনা নাসরিন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, সদস্য অধ্যাপক ড. নুরুন নাহার, সহকারী অধ্যাপক ড. আনিচুর রহমানসহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় সদ্য বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদককেও ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় জানানো হয়।

দ্বায়িত্ব গ্রহণকালে নতুন সভাপতি ড. কাজী আখতার হোসেন বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট একটি সংগঠন। আমরা আমাদের কাজ যথাযথভাবে পালনের চেষ্টা করব। সমিতিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে ইবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি হিসেবে আওয়ামীপন্থী প্যানেল থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন সভাপতি এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সমন্বিত প্যানেল থেকে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।