🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

আজহারীর দেড় ঘণ্টার ওয়াজ শুনতে লাখো মানুষের ঢল


❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ ইসলাম

সময়ের কন্ঠস্বর ডেস্ক: রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা আলতাফ নগরে মাওলানা মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিলে লাখো মানুষের ঢল নামে।

বুধবার সকাল ৮টার পর চারদিক থেকে মানুষের সমাগম শুরু হয়। দুপুর পর্যন্ত তা চলে।

একসময় আলতাফ নগরের আশপাশ এলাকা কানায় কানায় ভরে যায়। জনতার ঢল এড়াতে পাঁচটি স্থানে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দা টানানো হয়।

তারপরও গিজ গিজ করা ভিড় কমানো সম্ভব হয়নি। যানবাহন সংকটে অনেকে হেঁটে মাহফিল স্থলে পৌঁছান। আবার কেউ মূল মাঠে পৌঁছতে না পেরে রাস্তায় দাঁড়িয়ে আজহারীর বক্তব্য শোনেন।

জানা যায়, দুবাই প্রবাসী আলতাফ হোসেন চতরা হাট সংলগ্ন ৫ একর জমি কিনে চারদিকে প্রাচীর নির্মাণপূর্বক সর্বসাধারণের জন্য কবরস্থান তৈরি করেন। এখানে একটি সুদর্শন মসজিদও নির্মাণ করা হয়। এখানেই মাহফিলের আয়োজন করেন তিনি। এলাকাবাসীর সহযোগিতায় জনমানুষের সমাগমের দিক থেকে উত্তর জনপদের সেরা মাহফিল অনুষ্ঠিত হয়েছে বুধবার।

বাদ জোহর এক প্লাটুন পুলিশের সহযোগিতায় মিজানুর রহমান আজহারী মঞ্চে ওঠেন। এর আগে হেলিকপ্টারযোগে তিনি চতরায় এসে পৌঁছান। প্রায় দেড় ঘণ্টা ধরে ওয়াজ করেন তিনি। সমাবেশে আগত লক্ষাধিক মানুষ মনোযোগ সহকারে তার বক্তব্য শোনেন।

পরে গাইবান্ধার সাদুল্লাপুর নলডাঙ্গা ডিগ্রি কলেজ মাঠে বাদ আসর থেকে তাফসিরুল কোরআন মাহফিলের প্রধান বক্তা হিসেবে তাফসির পেশ করেন আজহারী।