‘প্রধানমন্ত্রী বললে মন্ত্রিত্ব ছেড়ে দেব’- কাদের

❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী বললে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেব। এটা কোনো বিষয় নয়।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দলে পদ পেয়েছেন আওয়ামী লীগের এমন কয়েকজন নেতা মন্ত্রিসভার সদস্য, তাদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসতে পারে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সেটাও প্রধানমন্ত্রী বলতে পারবেন।তিনি যেটা ভালো মনে করবেন সেটাই হবে, দ্যাট ইজ ফাইনাল। আমরা সবাই তার সিদ্ধান্ত মেনে নেব। তিনি যদি আমাকে বলেন ছেড়ে দাও, আমি ছেড়ে দেব। এটা কোনো বিষয় নয়।

সুইডেনভিত্তিক বাংলাভাষার অনলাইন পোর্টাল নেত্র নিউজে গত ডিসেম্বরে ওবায়দুল কাদেরের ঘড়ি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সাংবাদিকরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমার যত ঘড়ি আছে একটাও আমার নিজের পয়সা দিয়ে কেনা না। ধরেন আপনি বিদেশে গেলেন এসে আমাকে একটা ঘড়ি দিলেন, আমি নিলাম।

সড়ক পরিবহন আইন বাস্তবায়নের অগ্রগতি প্রসঙ্গে তিনি বলেন, সড়ক পরিবহন আইন বাস্তবায়ন প্রক্রিয়ায় কিছু কিছু বিষয় সহনীয়ভাবে দেখছি, আইনের বাস্তবায়ন চলছে, আমাদের জনবলের সংকট আছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি, বর্তমান সংকট মোকাবেলায় জনবল যথেষ্ট না।

মধ্যপ্রাচ্যে সাম্প্রতিক উত্তেজনার বিষয়ে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন। যেভাবে আমেরিকা ও ইরান মুখোমুখি অবস্থানে। বিশ্বে অর্থনৈতিক মন্দার শংকা করছেন বিশ্লেষকরা। এটা তো আমরা এড়াতে পারব না। তেলের দাম বাড়লে তার প্রতিক্রিয়া বাংলাদেশেও আসবে। আমরা চাই তারা যুদ্ধ থেকে সরে আসুক এবং আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করুক।