‘যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত লড়াই করে যাবো’- বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ

⏱ | বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ 📁 ঢাকা
tabi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনকে যুদ্ধের সঙ্গে তুলনা করে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, আপনারা আমার সঙ্গে থাকবেন, পাশে থাকবেন। এই যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত আপনাদের সঙ্গে থেকে আমি লড়াই করে যাবো। এই যুদ্ধে বিজয় ছিনিয়ে আনবো।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর বাংলামোটর এলাকায় দলের ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “এই সিটি নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। এটা নির্বাচনে জয়ের রায় হবে না, সমস্ত দেশের মানুষের এটা রায় হবে। পুরো বাংলাদেশের সব জেলার মানুষ ঢাকা শহরে বাস করে। ৩০ লক্ষ ভোটার অপেক্ষায় আছে ১৬ কোটি মানুষের পক্ষে আবার শক্তভাবে বিএনপির প্রতি একটা জনরায় দেওয়ার জন্য।”

“আমাদের প্রস্তুতি নিতে হবে, প্রস্তুত থাকতে হবে। উনাদেরকে সহযোগিতা করে যেন ভোটের বাক্সে জনরায়টা নিয়ে আসতে পারি, রক্ষা করতে পারি, গণনা পর্যন্ত যেন আমরা লড়তে পারি।”

দ্বিতীয় দফায় মেয়র প্রার্থী করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ স্থায়ী কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাবিথ আউয়াল বলেন, “আমি আপনাদের কথা দিচ্ছি, এই নির্বাচন একটা যুদ্ধ, এই যুদ্ধে আমরা এগিয়ে যাব। যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত আমি আপনাদের সামনে থেকে লড়াই করে যাব।

“এই নির্বাচনকে কেন্দ্র করে বৃহত্তর আন্দোলন ত্বরাণ্বিত করে ভোটের অধিকার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির পথে ফিরিয়ে আনতে আমরা প্রস্তুত। আগামীকাল থেকে এই লড়াই আমরা শুরু করব। ইনশাল্লাহ, এই লড়াইতে আমরা অবশ্যই বিজয় ছিনিয়ে আনব।”

ঢাকা সিটি করপোরেশন দুই ভাগ হওয়ার পর ২০১৫ সালে প্রথম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হয়েছিলেন ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল। ভোটের দিন দুপুরে কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। ওই নির্বাচনে জয়ী হয়েছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী প্রয়াত আনিসুল হক।