‘বিদেশে ইজতেমা মানেই টঙ্গীর বিশ্ব ইজতেমা’- ধর্মপ্রতিমন্ত্রী

dhr
❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ ইসলাম

ইসলাম ডেস্কঃ ‘বিদেশে ইজতেমা মানেই টঙ্গীর বিশ্ব ইজতেমা’ বলে মন্তব্য করেছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। তিনি বলেছেন, বিশ্ব ইজতেমা পৃথিবীর কাছে একটি পবিত্র স্থান।

বৃহস্পতিবার (৯ জানুয়া‌রি) দুপুরে ইজ‌তেমা উপল‌ক্ষে হামদার্দ ওয়াকফ বাংলাদেশ লিমিটেডের ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন, তাবলিগ যারা করেন অত্যন্ত নিঃস্বার্থভাবে, তাদের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। ছোট-খাটো ভুল যদি থাকে, এগুলো সমাধান করে আগামীতে আবার সুন্দরভাবে ইজতেমা হোক, এটা সব লোকের কাছে আমাদের আবেদন।

হামদার্দ ওয়াকফ বাংলাদেশ লিমিটেডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান গোলাম রসুলের সভাপতিত্বে উদ্বোধনী সভায় আরও বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

উল্লেখ্য শুক্রবার (১০ জানুয়ারি) শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এ পর্বে মাওলানা জুবায়ের অনুসারি মুসল্লিরা অংশ নিচ্ছেন। ১২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্ব। পরে চারদিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্বের ইজতেমা। এতে মাওলানা সা’দ অনুসারী মুসল্লিরা অংশ নেবেন।