সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘অচল ঢাকাকে সচল করতে চাই’- তাপস

৯:৪৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ ঢাকা
tapos

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকা এখন অচল হয়ে গেছে। কর্মজীবী নারী-পুরুষ সবাইকে সকাল থেকে রাত অবধি চিন্তা করতে হয় কখন বাড়ি ফিরে যাব। সেই অচল ঢাকাকে আমরা সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে সচল করতে চাই।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) রাতে ঢাকা আইনজীবী সমিতির জিল্লুর রহমান অডিটোরিয়ামে আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় একথা বলেন তিনি। ঢাকা আইনজীবী সমিতি এই মতবিনিময় সভার আয়োজন করে।

তাপস বলেন, প্রথমত, ঢাকাকে ঘিরে রয়েছে বুড়িগঙ্গা ও শীতলক্ষা নদী। এটা এই শহরের ঐতিহ্য। সেই ঐতিহ্য এখন মৃতপ্রায়। আমি নির্বাচিত হলে সেই মৃতপ্রায় ঢাকাকে পুনরুজ্জীবিত করবো। দ্বিতীয়ত, বিগত ২০ বছরে ঢাকা শহরে কোনো সবুজায়নের কাজ হয়নি। আমরা পর্যাপ্ত পরিমাণ খেলার মাঠ, পার্কসহ উন্মুক্ত স্থানের ব্যবস্থা করবো। যার মাধ্যমে আমরা ঢাকাকে সুন্দর করবো।

তৃতীয়ত, ঢাকায় মেট্রোরেল, ফ্লাইওভারসহ অনেক প্রকল্প হয়েছে। এরপরও ঢাকা শহর আজকে অচল। আমি নির্বাচিত হলে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে অচল ঢাকাকে সচল করবো। চতুর্থত, প্রধানমন্ত্রী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশটাকে সাজাতে কাজ করছেন। বাজেটকে তিনি পাঁচ লাখ কোটি টাকায় নিয়ে গেছেন। এসব অর্থ উইপোকায় খাচ্ছে। আমি নির্বাচিত হলে ঢাকা দক্ষিণকে সেই উইপোকামুক্ত করবো। এখানে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না। ঢাকা হবে সুশাসিত। পঞ্চমত ও সর্বশেষ আমরা উন্নত ঢাকা গড়বো। আমরা ঢাকাকে ৩০ বছর মেয়াদি মহাপরিকল্পনার মাধ্যমে উন্নত ঢাকায় পরিণত করবো।’

তিনি বলেন, নির্বাচিত হলে অন্য সংস্থাগুলোর সঙ্গে সমন্বিতভাবে কাজ করবো। আমরা পহেলা বৈশাখের মধ্যে সব সংস্থাকে তাদের কাজ শেষ করতে বলবো। এরপর সিটি করপোরেশনের উন্নয়ন শুরু করবো। আমাদের উন্নয়ন কাজ শেষ হওয়ার পর অন্তত তিন বছর কোনো সংস্থাকে এই রাস্তা খোঁড়াখুঁড়ি করতে দেবো না। অন্য সংস্থাগুলো মন্ত্রণালয়ের কাছে দায়বদ্ধ। কিন্তু ঢাকা সিটি করপোরেশন শুধু ঢাকাবাসীর কাছে দায়বদ্ধ। তাই ঢাকাবাসীর দুর্ভোগ সৃষ্টি হয় এমন কোনো কাজ করতে দেওয়া হবে না।

ডেঙ্গু বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের পরেও অনেক দেশ স্বাধীন হয়েছে। এর চেয়ে অনেক গরিব দেশও আছে। কিন্তু সেসব দেশের রাজধানীর রাস্তায় এমন ময়লা নেই। কোনো দেশের মানুষ মশার কামড়ে জীবন দেবে তা হতে পারে না। আমাদের জন্য কাজটা কঠিন, তারপরও প্রতিশ্রুতি দিচ্ছি, নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে মশকনিধন থেকে শুরু করে যাবতীয় নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গাজী শাহ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জাজামন খান রচির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আমীর হোসেন আমু, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, বার কাউন্সিলের সদস্য কাজী সৈয়দ রেজাউর রহমান, আওয়ামী লীগের আইন সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরুসহ সিনিয়র আইনজীবীরা।