🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

এমপি মোজাম্মেলের জানাজা অনুষ্ঠিত

mojammel
❏ শুক্রবার, জানুয়ারী ১০, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাগেরহাট-৪ আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হোসেনের জানাজা শুক্রবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হোসেনের কফিনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

প্রথমে মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মোজাম্মেল হোসেনের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মো. মোজাম্মেল হোসেনের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এর পর বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

জানাজায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এমপি, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবি তাজুল ইসলাম, সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ, মির্জা আজম এমপি, আবদুস সোবহান গোলাপ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মো. কামাল হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিরা শরিক হন।

উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দিবাগত রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ডা. মোজাম্মেল হোসেন আওয়ামী লীগের মনোনয়নে বাগেরহাট-১ এবং বাগেরহাট-৪ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। ৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগের মন্ত্রিসভায় ডা. মোজাম্মেল হোসেন নারী, শিশু ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পান। প্রবীণ এই রাজনীতিবিদ ১৯৮৪ সাল থেকে প্রায় ৪০ বছর বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ১৯৭৯ সালে তিনি বাগেরহাট মহাকুমা আওয়ামী লীগের সভাপতি হন।