সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণে নৌকা পেলেন তাপস, ইশরাক ধানের শীষ

১২:৫৮ অপরাহ্ন | শুক্রবার, জানুয়ারী ১০, ২০২০ ঢাকা
tapos

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর গোপীবাগ রোডের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারের ডিএসসিসি’র রিটার্নিং অফিসের অস্থায়ী কার্যালয় থেকে তাদের প্রতীক বরাদ্দ দেন ডিএসসিসি’র রিটার্নিং অফিসার আবদুল বাতেন।

ধানের শীষ প্রতীক নেন প্রকৌশলী ইশরাক। আর আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপসের পক্ষে প্রতীক নেন ব্যারিস্টার আলী আসিফ খান।

এবারের ডিএসসিসি নির্বাচনে মোট ৪২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩৫ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে আছেন, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান, ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা, আম প্রতীক নিয়ে এনপিপির বাহরানে সুলতান বাহার ও মাছ প্রতীক নিয়ে গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন, এখন থেকে সকল প্রার্থীরা নিয়ম মেনে প্রচার প্রচারণা করতে পারবেন। মাইকে প্রচারণা করা যাবে তবে দুপুর ২টা থেকে রাত ৮টার মধ্যে তা শেষ করতে হবে। প্রচারণার সময় কোনো প্রার্থী বা প্রার্থী পক্ষের লোকজন যেন কোনো মানুষকে উত্যক্ত না করে। প্রচারণার নামে মানুষকে বিরক্ত করা যাবে না। বিশেষ করে ধর্মীয় অবমাননা করা যাবে না।যেকোনো যানবাহন সহকারে মিছিল বা শোডাউন নিষিদ্ধ। প্রচার-প্রচারণা ২৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত করা যাবে। তারপর সকল ধরণের প্রচার বন্ধ রাখতে হবে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার প্রথম দুই সিটির সব কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে।