একযোগে ১৯২০ শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ!

ban
❏ শুক্রবার, জানুয়ারী ১০, ২০২০ খুলনা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নানা আয়োজনের মধ্যে দিয়ে খুলনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রতাবর্তন দিবস উদযাপিত হচ্ছে। এবারের স্বদেশ প্রতাবর্তন দিবসে প্রাধান্য পেয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ। এই ভাষণ দিয়েছেন ১৯২০ জন প্রাথমিকের শিশু শিক্ষার্থী।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে খুলনা জেলা স্টেডিয়ামে এই ভাষণের আয়োজন করে জেলা প্রশাসন। ভাষণ শেষে শপথ গ্রহণ করেন শিশু শিক্ষার্থীরা। এই ভাষণে অংশ নিতে পেরে গর্বিত ক্ষুদে শিক্ষার্থীরা।

খুলনার জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ মুইদ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

১৯২০ সালে জাতির হাজার বছরের শ্রেষ্ট সন্তানের জন্ম হয়েছিল। সে কারণে ১৯২০ জন আলেমের সম্বনয়ে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ মুক্তিযুদ্ধে শহীদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্টিত হয়েছে। এই অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকতাসহ সর্বস্তরের মানুষ নেয়।