সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় তালেবান নেতাসহ নিহত ৬০

৪:২০ অপরাহ্ন | শুক্রবার, জানুয়ারী ১০, ২০২০ আন্তর্জাতিক
afgan

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই আফগানিস্তানে চালানো মার্কিন ড্রোন হামলায় তালেবান নেতা মোল্লা নানগিয়ালসহ অন্তত ৬০ বেসামরিক লোক নিহত হয়েছেন।

ইরান সীমান্তের নিকটবর্তী পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের শিন্দান্দ জেলায় এই হামলা চালানো হয় বলে বৃহস্পতিবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রাদেশিক মুখপাত্র জানান, ইরান সীমান্তবর্তী শিনদাদ শহরের একটি গোপন আস্তানায় প্রাণ হারান ওই স্প্লিনটার গ্রুপ কমান্ডার। জানান, ড্রোনের আঘাতে বেসামরিক আফগানদের প্রাণ গেছে; আহত হন অনেকে।

যুক্তরাষ্ট্র এই অভিযানের সত্যতা স্বীকার করে জানিয়েছে, বেসামরিক হতাহতের ব্যাপারটি খতিয়ে দেখবে তারা। কারণ, ড্রোন হামলার মূল লক্ষ্য ছিলো তালেবান কমান্ডার।

আফগানিস্তানে ন্যাটোর মিশন রেজলিউট সাপোর্ট বার্তাসংস্থা এএফপি’কে জানিয়েছে, এটি আফগান বাহিনীর সমর্থনে একটি প্রতিরক্ষামূলক বিমান হামলা। এদিকে আফগান সরকার বেসামরিক নাগরিক হতাহতের তদন্ত শুরু করেছে।

২০১৩ সালে তালেবান নেতা মোল্লা ওমরের মৃত্যুর পর নাঙ্গায়ালে তালেবানের মূল শাখা থেকে বিচ্ছিন্ন হন এবং মোল্লা রসুল নামে পরিচিত এক কমান্ডারের নেতৃত্বে একটি ছোট ভাঙা দলে যোগ দেন।