🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কলকাতায় মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু

miuu
❏ শুক্রবার, জানুয়ারী ১০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ শুধু বাংলাদেশে নয়, বিশ্বের প্রায় বড়-বড় শহরে বঙ্গবন্ধুর জন্মশত বর্ষ উদযাপন হবে এই বছরে। সেই ধারাবাহিকতায় কলকাতাতেও শুরু হয়ে গেল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের ক্ষণগণনা।

পৃথিবীর প্রথম বাংলাদেশের দূতাবাস কলকাতায়। বিদেশের মাটিতে যেখানে প্রথমই উড়েছিল বাংলাদেশের লাল সবুজের পতাকা। যথাযোগ্য মর্যাদায় বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্ম শত বর্ষের নানা আয়োজনের ঘোষণাতেও যেন সেই আবেগ-ঐতিহাসিক প্রেক্ষাপটে ছুঁয়ে দেখার আঁচ পাওয়া গেলে।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী জাতির জনকের জন্মশত বর্ষের ক্ষণগণনার উদ্বোধনের পরপরই কলকাতার বাংলাদেশ উপহাইকিশনেও শুরু হয় সংক্ষিপ্ত এই অনুষ্ঠানের।

ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান, কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশন বঙ্গবন্ধুর ভাষণ রেকর্ড করে তা আকাশবাণীতে সম্প্রচার করে ছিলেন।

আকাশবাণীর সাবেক পূর্বাঞ্চলীয় প্রধান পঙ্কজ সাহা বলেন, শনিবার থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশ উপ-হাইকমিশনের বাংলাদেশ গ্যালারিতে চলবে দুই বাংলার নামী শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প এবং চিত্র-প্রদর্শনী।