• আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

কিছুক্ষণের মধ্যেই শুরু হচ্ছে আখেরি মোনাজাত, তুরাগ তীরে মানুষের ঢল


❏ রবিবার, জানুয়ারী ১২, ২০২০ ফিচার

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত কিছুক্ষনের মধ্যেই শুরু হচ্ছে। এখন চলছে শেষ সময়ের হেদায়াতি বয়ান। বয়ান ও মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার তিন দিনের প্রথম দফা।

জানা গেছে, রোববার সকাল ১১ টার পর অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা হাফেজ মো. জোবায়ের।

টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বে আখেরি মোনাজাতের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে লাখ লাখ মুসল্লির পদভারে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর তুরাগ তীর। ইজতেমার তিন দিনের জামাতের বাইরে আখেরি মোনাজাতে শরিক হতে রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকা থেকে লাখ লাখ মানুষ স্রোতের মতো ছুটে আসছেন ইজতেমা ময়দানের দিকে।

ফলে উত্তরে গাজীপুরের চান্দনা চৌরাস্তা দক্ষিণে বিমানবন্দর থেকে টঙ্গীমুখী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব ধরনের যানবাহন বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া শাখা রোডগুলো থেকেও কোনো যানবাহন সড়কে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ।

এর আগে কনকনে শীত ও হিমেল বাতাসে গত কাল শনিবারও ইজতেমায় যোগ দেন মুসল্লিরা। ঠাণ্ডায় অসুস্থ হয়ে পড়েন অনেকেই। ময়দানে পানি স্বল্পতা ও ময়লার স্তূপের জন্যও দুর্ভোগ পোহাতে হয়েছে মুসল্লিদের। বার্ধক্য ও অসুস্থতাজনিত কারণে এ পর্যন্ত ১২ মুসল্লি মারা গেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন