• আজ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

‘রিজভী পাগলা’র সন্তানদের দায়িত্ব নিলো বিএনপি

১২:৫৭ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ১৩, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কাছে ‘পাগলা রিজভী’ হিসেবে পরিচিত প্রয়াত বিএনপি কর্মী রিজভী হাওলাদারের সন্তানদের সব ধরনের দায়িত্ব নিয়েছে দলটি।

শনিবার (১১ জানুয়ারি) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তার মনোনীত প্রতিনিধি এম হেলাল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় রিজভীর সন্তানদের কাছে যান।

সেখানে রিজভীর সন্তান কবিতা ও সিফাতের লেখাপড়া, ভরণপোষণসহ অন্যান্য বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়। এ সময় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এম হেলাল জানান, রিজভী হাওলাদারের দুই সন্তান নারায়ণগঞ্জে তার চাচীর কাছে থাকেন। দলের হাইকমান্ডের নির্দেশনায় রিজভীর দুই সন্তানের মধ্যে ৮ম শ্রেণি পড়ুয়া কবিতা ও ৪র্থ শ্রেণির সিফাতের এক বছরের স্কুল বেতন পরিশোধ করা হয়েছে।

তিনি বলেন, বই খাতা এবং মাসিক খাবারের জন্য নগদ অর্থ দেয়া হয়েছে। তাদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করা হচ্ছে। যার মাধ্যমে প্রতি মাসে তাদের সব খরচের টাকা দেয়া হবে।

গত ২৩ নভেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রিজভী হাওলাদারের মৃত্যু হয়। কোনো পদ-পদবি না থাকলেও দলের জন্য নিবেদিত এক প্রাণ ছিলেন রিজভী হাওলাদার। ঢাকায় বিএনপির প্রায় সব কর্মসূচিতেই দেখা মিলতো তার।

রিজভীর গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলের কাছিপাড়া ইউনিয়নে বলে জানা গেছে। তবে দীর্ঘদিন ধরে বসবাস করতেন নারায়ণগঞ্জে। সেখান থেকেই প্রতিদিন সকালে চলে আসতেন প্রিয় দলের কার্যালয়ে। দিনভর থেকে আগত নেতাকর্মীদের সহায়তায় কখনো খেয়ে, কখনো আধপেট খেয়ে দিন কাটাতেন রিজভী। বেশিরভাগ সময়ই দলের ভবিষ্যৎ নিয়ে নিজের চিন্তার কথা যার সঙ্গে সুযোগ পেতেন শেয়ার করতেন।

বিশেষ করে বেগম খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর তার মুক্তি নিয়ে দুঃশ্চিন্তার শেষ ছিল না তার। গণমাধ্যম কর্মীদের সুযোগ পেলে নিজের ক্ষোভের কথা বলতেন। বিশেষ করে দলের সুবিধাবাদী নেতাদের সমালোচনা করে কথা বলতেন রিজভী। খালেদা জিয়ার মুক্তির জন্য রোজা রাখা, অনশন কর্মসূচিও পালন করেছেন ‘পাগলা রিজভী’। মৃত্যুর আগেও সুবিধাবাদী নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।