সরকার সংবাদপত্রের স্বাধীনতা বিশ্বাস করে: তথ্য সচিব

৭:২৩ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ১৩, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- তথ্য মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার। এই সরকার সংবাদপত্রের স্বাধীনতা বিশ্বাস করে। তার মানে এই নয় যে মনগড়া সংবাদ পরিবেশন করবেন। যারা সংবাদ কর্মী আছেন তারা যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে গঠনমুলক সাংবাদিকতা করবেন।

সোমবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব কর্তৃক দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তথ্য সচিব এসব কথা বলেন।

তথ্য সচিব বলেন, তথ্য মন্ত্রনালয় গুজব প্রতিরোধে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার রুপকার। তিনি ঘোষনা দিয়েছেন ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের কাতারের একটি দেশ। সেই দেশে রুপান্তর করতে হলে সংবাদকর্মীদেরও সেরকম চেঞ্জ লাগবে, স্মার্ট সাংবাদিক লাগবে। তাদের জীবনযাত্রার মানও উন্নত করতে হবে। সে লক্ষেই কাজ করছে সরকার।

তিনি আরো বলেন, মুজিব বর্ষের সকল কার্যক্রমের প্রচারনা সাংবাদিকদের তুলে ধরেতে হবে। কর্মসুচী গুলো মিডিয়ার মাধ্যমে সবাইকে জানাতে হবে। বাল্য বিয়ে, নারী নির্যাতন, নারী শিক্ষা ও সরকারের শিশুবান্ধব যেসব কর্মসুচীগুলো আছে তা জনগনের মাঝে তুলে ধরতে হবে।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মোছা: মোস্তারী কাদেরী, জেলা তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী জাকেরুল মওলাসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তথ্য সচিব টাঙ্গাইল প্রেসক্লাব ভবন পরিদর্শন করেন।