সংবাদ শিরোনাম
ইউএনও’র অসদাচরণঃ শহীদ মিনারে ফুল দিলেন না মুক্তিযোদ্ধারা | নিজ হাতে তৈরী শহীদ মিনারে ফুল দিলেন প্রতিবন্ধী শিশুরা | নোবিপ্রবিতে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত | যবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত | ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত | স্পেনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন | ময়মনসিংহে ডিবি’র অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার-৬ | ছাত্রীকে উত্যক্ত করায় বখাটে যুবকের কারাদণ্ড | মাতৃভাষা দিবসেও পতাকা উত্তোলন হয়নি শাহজাদপুরের দুটি ভূমি অফিসে | ভাষা শহীদদের স্মরণে ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান |
  • আজ ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু বিপিএলে চ্যাম্পিয়ন রাজশাহী

১১:২৮ অপরাহ্ণ | শুক্রবার, জানুয়ারি ১৭, ২০২০ খেলা
rajshahi_7

স্পোর্টস আপডেট ডেস্কঃ খুলনা টাইগার্সকে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জিতলো রাজশাহী রয়্যালস। আন্দ্রে রাসেলের কাছে হেরে প্রথমবারের মতো বিপিএল জয়ের স্বপ্ন ভঙ্গ হলো মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার সপ্তম বিপিএলের ফাইনালে রাজশাহী জেতে ২১ রানে। এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে রাজশাহী তোলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭০ রান। জবাবে খুলনা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে থামে ১৪৯ রানে।

জবাব দিতে নেমে শুরুটা একেবারেই ভালো ছিল না খুলনা টাইগার্সের। দলের সংগ্রহে কোন রান জমা না হতেই ফেরেন নাজমুল হাসান শান্ত। এরপর দলীয় ১১ রানে বিদায় নেন আরেক ওপেনার মেহেদী হাসান মিরাজ। এরপর প্রতিরোধ গড়েন শাসুর রহমান শুভ ও রাইলি রুশো। তাদের ব্যাটে তৈরি হয়েছিল জয়ের পথ। মনে হচ্ছিল হাসিমুখে মাঠ ছাড়বে খুলনা। কিন্তু রুশো ২৬ বলে ৩৭ রানে ফিরতেই ফের পতনের শুরু। শামসুর দারুণ লড়ে আউট হন ৪৩ বলে ৫২ রানে। এরপর খুলনার শেষ ভরসা ছিলেন মুশফিকুর রহিম (১৫ বলে ২১)। কিন্তু এ তারকা পারেননি কাজের কাজ করতে। তাকে দারুণ এক ডেলিভারিতে ফেরান আন্দ্রে রাসেল। তার বিদায়ের সঙ্গে সঙ্গে পরাজয় যেন মেনেই নেয় খুলনা। শেষ পর্যন্ত হয়েছেও তাই।

রাজশাহীর হয়ে কামরুল ইসলাম রাব্বী ও মোহাম্মদ ইরফান নেন দুটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে প্রথম ১৫ ওভারে মন্থর ছিল রাজশাহীর ব্যাটিং। তবে শেষ ভাগে রাসেল ও নাওয়াজের ব্যাটে চড়ে লড়াই করার মতো স্কোর পেয়ে যায় দলটি। পাঁচে নেমে ১৬ বলে ২৭ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। এদিকে ২০ বলে অপরাজিত ৪১ মোহাম্মদ নওয়াজ। শেষ ৫ ওভারে ৭০ রান তুলে রাজশাহী। তারও আগে দলটির হয়ে লড়ায় করেন ইরফান শুক্কুর। ফিফটিতে রাজশাহীকে টেনেছেন তিনি। মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত ক্যাচে ফেরার আগে আফিফ হোসেন করেন ৮ বলে ১০ রান। লিটন দাস ২৮ বলে ২৫ আর শোয়েব মালিক ৯ রান করেন ১৩ বলে।

মোহাম্মদ আমির নেন ২ উইকেট। একটি করে শিকার ফাইলিঙ্ক ও শহিদুলের।

স্কোর:
রাজশাহী রয়্যালস ১৭০/৪ (২০)
লিটন দাস ২৫ (২৮)
আফিফ হোসেন ১০ (৮)
ইরফান শুক্কুর ৫২ (৩৫)
শোয়েব মালিক ৯ (১৩)
আন্দ্রে রাসেল ২৭* (১৬)
মোহাম্মদ নওয়াজ ৩৭* (১৯)

বোলার
মোহাম্মদ আমির ৪-০-৩১-২
রবি ফ্রাইলিঙ্ক ৪-০-৩৩-১
তানভীর ইসলাম ১-০-১১-০
শফিউল ইসলাম ৪-০-৩৮-০
মেহেদী হাসান মিরাজ ৩-০-২৭-০
শহিদুল ইসলাম ৪-০-২৩-১

টার্গেট ১৭১।

খুলনা টাইগার্স ১৪৯/৮ (২০)
নাজমুল হোসেন শান্ত ০ (২)
মেহেদী হাসান মিরাজ ২ (৪)
শামসুর রহমান ৫২ (৪৩)
রাইলি রুশো ৩৭ (২৬)
মুশফিকুর রহিম ২১ (১৫)
নাজিবুল্লাহ জাদরান ৪ (৪)
রবি ফ্রাইলিঙ্ক ১২ (১৫)
শহিদুল ইসলাম ০ (৬)
শফিউল ইসলাম ৭* (৪)
মোহাম্মদ আমির ১* (১)

বোলার
মোহাম্মদ ইরফান ৪-১-১৮-২
আবু জায়েদ ২-০-২৪-১
আন্দ্রে রাসেল ৪-০-৩২-২
শোয়েব মালিক ২-০-১৫-০
মোহাম্মদ নওয়াজ ৪-০-২৯-১
কামরুল ইসরাম রাব্বি ৪-০-২৯-২

ফলাফল: রাজশাহী রয়্যালস ২১ রানে জয়ী।

Loading...