• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

এন্ড্রু কিশোরের চিকিৎসার সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

৪:৪৪ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ১৯, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক- ক্যান্সারে আক্রান্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসার সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে শিল্পীর চিকিৎসার পুরো বিষয়টি তদারকি করার জন্য সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাসকে এই সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে।

রোববার বিকালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী এন্ড্রু কিশোরের চিকিৎসার বিষয়টি দেখভাল করছেন। আজ দুপুরে সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাসকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন তিনি।

যাওয়ার আগে চিকিৎসার টাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছিলেন এন্ড্রু কিশোর। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ৮ সেপ্টেম্বর গণভবনে তার কাছে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

সিঙ্গাপুরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। ফেব্রুয়ারি মাসের শেষদিকে চিকিৎসা শেষ করে এন্ড্রু কিশোরের দেশে ফেরার কথা ছিল। কিন্তু ফেব্রুয়ারিতে দেশে ফেরা হচ্ছে না তার। চিকিৎসকরা জানান, এন্ড্রু কিশোরকে ছয়টি সাইকেলে ২৪টি কেমোথেরাপি দিতে হবে। ইতোমধ্যে ৪টি সাইকেলে তার ১৬টি কেমো সম্পন্ন হয়েছে। পঞ্চম সাইকেলের প্রথম কেমোথেরাপিও দেয়া হয়েছে। এখনও ৭টি কেমো বাকি।

এদিকে চিকিৎসা ব্যয় মেটানোর জন্য রাজশাহীর নিজের ফ্ল্যাটও বিক্রি করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ কণ্ঠশিল্পী। সিঙ্গাপুর হাসপাতাল থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার বাজেট দেয়া হয় প্রায় আড়াই কোটি টাকা। এরই মধ্যে শিল্পীর পরিবার খরচ করেছে এক কোটি টাকারও বেশি। প্রয়োজন আরও অনেক টাকা। এ শিল্পীর পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

Loading...