মুজিববর্ষ নিয়ে ‘কটূক্তি’, সাবেক পৌর মেয়র গ্রেপ্তার

◷ ৬:৪৫ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ২০, ২০২০ দেশের খবর, ময়মনসিংহ
Azizul20200120092802

সময়ের কণ্ঠস্বর, ময়মনসিংহ- ময়মনসিংহের নান্দাইলে আজিজুল ইসলাম পিকুল নামে সাবেক এক পৌরসভার মেয়রকে গ্রেপ্তার করেছে পুলিশ। মুজিববর্ষ নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে গতকাল রোববার রাত ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আজিজুল ইসলাম পিকুল নান্দাইল পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এবং নান্দাইল পৌরসভার সাবেক মেয়র। তার বাড়ি পৌরশহরের চারআনি মহল্লায়।

পুলিশ জানায়, গত শুক্রবার দুপুরে পিকুলের ফেসবুক আইডি থেকে মুজিববর্ষ বিষয়ে এক স্ট্যাটাস দেয়া হয়। সেখানে তিনি আপত্তিকর নানা মন্তব্য করেন। রাজনৈতিক বিদ্বেষপূর্ণ লেখাটি ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়া হয় জনসাধারণের মধ‌্যে।

এদিকে পিকুলের মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হলে স্ট্যাটাসটি টাইমলাইন থেকে মুছে ফেলা হয়। কিন্তু অনেকেই মূল স্ট্যাটাসের স্ক্রিনশট রেখে দেয়ায় ঘটনা আড়াল করা সম্ভব হয়নি। নানা হাত ঘুরে ঘটনাটি ভাইরাল হতে থাকে। সাবেক মেয়রের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগ করেন অনেকে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনসুর আহম্মেদ বলেন, গত শুক্রবার মুজিববর্ষ ও রাজনীতি নিয়ে আপত্তিকর একটি পোস্ট নিজের ফেসবুক পেজে শেয়ার করেন আজিজুল। পরে পোস্টটি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নজরে এলে তারা থানায় জানান। এরপরই পৌরশহরের চারআনি এলাকার বাসা থেকে রোববার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে নান্দাইল থানার ওসি মনসুর আহমেদ বলেন, পিকুলের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন।