• আজ ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বঞ্চিত শিশুদের কথা বলতে সংসদে যাচ্ছেন শিশু সাংবাদিক শেখ নাসির

৪:০৪ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ২২, ২০২০ ঢাকা
Tangail

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ বাংলাদেশ প্রজন্ম সংসদের প্রথম অধিবেশনে (টাঙ্গাইল-০৭ মির্জাপুর আসন) থেকে যোগ দিতে যাচ্ছেন টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার শিশু সাংবাদিক শেখ নাসির উদ্দিন। অনুষ্ঠিতব্য অধিবেশনে শেখ নাসির জেলার বঞ্চিত শিশুদের অধিকার, বৈষম্য এবং তাদের বিভিন্ন দাবি সম্পর্কে তুলে ধরবেন বলে জানা গেছে।

সূত্র মতে, শেখ নাসির মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের গোড়ান গ্রামের শেখ সোবাহান উদ্দিনের ছেলে শেখ নাসির উদ্দিন (১৬)। সে উচ্চ-মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু বিভাগ “হ্যালোতে” ৩ বছর যাবৎ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং পরিচয় বন্ধু টিমের টাঙ্গাইল জেলা সমন্বয়কারী হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন। ২০১৭ সালে সাউথ এশিয়া এডাপ্ট রিজিওনাল মিটিং নেপালে বাংলাদেশের প্রতিনিধিত্বও করেন এই শিশু সাংবাদিক। তিনি স্বপ্ন দেখেন একটি সুন্দর উন্নয়নশীল সোনার বাংলাদেশ গড়ার। টাঙ্গাইল জেলায় যেসকল অসহায় বঞ্চিত শিশু মহল রয়েছে তাদের পক্ষে কথা বলতেই তিনি সংসদের এই অধিবেশনে যোগ দিবেন। সর্বসময় সাধারণ মানুষের পাশে থেকে অসহায় মানুষের সেবা করে জীবনের লক্ষে পৌছাতে চান এই শিশু সাংবাদিক।

ইউনিসেফ কর্তৃক আয়োজিত বাংলাদেশ প্রজন্ম সংসদের প্রথম অধিবেশন আগামী ২৩ জানুয়ারি জাতীয় সংসদ ভবনের সংসদ সদস্য ক্লাবে অনুষ্ঠিত হবে।

ক্ষুদে এই গণমাধ্যমকর্মী জানান, আমার স্বপ্ন আকাশ ছোঁয়ার আর মানুষের ভালবাসা পেলে ঠিক একদিন আমি আকাশ ছোঁতে পারব। যেসব মানুষের কথা কেউ নীতিনির্ধারণী লেভেল পর্যন্ত পৌছায় না আমি সেইসব মানুষের কথা নীতিনির্ধারণী লেভেলে পৌঁছাতে চাই। আমার কলম মজলুম আর দিনমজুরের দুঃখ তোলে ধরার জন্য। আমার সব স্বপ্ন সাংবাদিকতা পেশাকে ঘিরে। এই প্রোগ্রামে টাঙ্গাইলের শিশুদের যত সমস্যা আছে তা তুলে ধরতেই অধিবেশনে যোগ দিতে দিচ্ছি।

Loading...