• আজ ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সবাই তাকিয়ে, নির্বাচনে বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না: সিইসি

৪:৪৮ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ২২, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের দিকে সবার নজর থাকার বিষয়টি তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, কোনো ধরনের অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতি দেখতে চায় না ইসি।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে সিইসি এ কথা বলেন।

বৈঠকে উপস্থিতি বিভিন্ন বাহিনীর প্রধানদের উদ্দেশ্য সিইসি বলেন, আমি চাই না কোনো অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি যেন আমাদের পর্যন্ত আসে। ছোট খাটো কোনো সমস্যা হলে স্ব স্ব বাহিনীর প্রধানদের মাধ্যমে নিষ্পত্তি করবেন। কোনো বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না। কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, সবার নজর ঢাকা সিটির ভোটের দিকে। আমরা কঠোর অবস্থানে রয়েছি। ভোটে সবাই মহা উৎসবের আমেজে রয়েছে। এর যথাযথ গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে।

কে এম নূরুল হুদা বলেন, ‘আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হয় না। অথবা ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোটকেন্দ্রে প্রবেশ করিয়ে দেয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।’

ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার বিষয়ে সিইসি বলেন, ‘গতকাল একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য। এরকম দ্রুত গতিতে আমরা ব্যবস্থা নিই।’

Loading...