মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্য দিয়ে শেষ হলো লক্ষ্মীপুরের সুন্নি ইজতেমা


❏ রবিবার, জানুয়ারী ২৬, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

মোঃ ইমাম উদ্দিন সুমন, নিজস্ব প্রতিবেদক- লাখো ধর্মপ্রাণ মানুষের উপস্থিতিতে মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্য দিয়ে শেষ হলো ৩দিন ব্যাপী লক্ষ্মীপুরের সুন্নি ইজতেমা।

রোববার (২৬ জানুয়ারি) বেলা ১০ টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় এই ইজতেমা। ইজতেমায় বয়ান পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে হযরত মাওলানা মাসউদ, তাজুল ইসলাম চাদপুরী, কুদরতউল্লাহ মাজহারী, শেখ সাদী আবদুল্লাহ, গাজী সুলায়মান আল কাদেরী ও গিয়াস উদ্দীন গোলজারী।

আখেরি মোনাজাত পেশ করেন উপমহাদেশের প্রখ্যাত পীরে কামেল মুজতামিউস সুন্নী শাহসূফি আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী আলকাদেরী-আলচিশতী। মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রাসুল প্রেমি ভক্তরা ৩ দিনের ইজতেমায় ওয়াজ, জিকিরসহ নানা এবাদত মশগুলের মধ্যে দিয়ে সময় ব্যয় করেন।

ইজতেমা প্রকাশিত হয় দুটি বই, সাইফিয়া দরবার শরীফের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ফজলে এলাহী সোহাগ মিঞা’র রচিত “উদয়ের পথে”।

অন্যটি ’বিশিষ্ট লেখক-গবেষক ও বিশেষজ্ঞ কেমিষ্ট আজিমুর রসুল মাহমুদের গ্রন্থনায় বিজ্ঞান ভিত্তিক ইসলামী বই “বিজ্ঞানের আয়নায় খোদা প্রাপ্তির সহজ পথ” ও গত ২৩ জানুয়ারি বৃহস্পতিবার বাদ জোহর ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে সাইফিয়া দরবার শরীফের পীর ছাহেব ক্বেবলা মুজতামিউস সুন্নী আল-কাদেরি আল-চিশতী আনুষ্ঠানিক ভাবে উক্ত সুন্নী ইজতেমার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পীরজাদা আলহাজ্ব মাওলানা শাহ মোহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দিকী।

লাখো কন্ঠে আল্লাহু আল্লাহু ধ্বনিতে মুখরিত হয় সাইফিয়া দরবার শরীফ প্রাঙ্গণ। ইজতেমায় ধর্মপ্রাণ মুসলমাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, চিকিৎসা সেবা প্রদান, বিশাল প্যান্ডেলে থাকা, লঙ্গর খানাসহ সব ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হয়।

প্রতিবছরের ন্যায় দেশি-বিদেশী হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি ও রাসুল প্রেমী আশেকানে তরিকতের ভক্তবৃন্দ উক্ত ইজতেমায় অংশগ্রহন করেন। লক্ষ্মীপুর জেলা শহর থেকে ১০ কিলোমিটার দূরে অবস্থিত মজুচৌধুরী হাট সড়কের পার্শ্বে চররমনী মোহন ইউনিয়নে চর আলী হাসান গ্রামে সাইফিয়া দরবার শরীফ অবস্থিত।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন