• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

‘গোপীবাগে হামলা-মারামারি নয়, ধাক্কাধাক্কি হয়েছে’- ইসি সচিব

ec
❏ সোমবার, জানুয়ারী ২৭, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনী প্রচারণায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের বরাত দিয়ে নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ‘মারামারি বলতে যেটা বোঝায়, সেটা নয়। একটা ধাক্কাধাক্কি অবস্থার সৃষ্টি হয়েছে’।

ইসি সচিব বলেন, ‘পুলিশের রিপোর্টে দেখলাম, মারামারি বলতে যেটা বোঝায়, সেটা নয়। দুই গ্রুপই পুলিশকে না জানিয়ে মিছিল নিয়ে দুই দিক থেকে আসে। তারা এক মোহনায় মিলিত হয়েছে। তখন একটা ধাক্কাধাক্কি অবস্থার সৃষ্টি হয়েছে।

আগারগাঁও নির্বাচন ভবনে নিজ দপ্তরে রোববার (২৬ জানুয়ারি) তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘পুলিশ তদন্ত প্রতিবেদনে বলেছে দুই গ্রুপ পুলিশকে না জানিয়ে-ই সেখানে গেছে। দুই গ্রুপ মুখোমুখি হওয়ায় ধাক্কাধাক্কি হয়েছে, তাদের জানালে এমনটা হতো না। আমি বলেছি, কমিশনকে দিয়ে বিষয়টি মিটিয়ে দেওয়ার জন্য।’

কমিশনের সভায় সিটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি ছিল না! এ বিষয়ে প্রশ্ন করা হলে ইসি সচিব বলেন, ইসি সচিবালয় শুধু আদেশ পালন করে। কমিশনাররা যা বলেন, সেটি নথিতে দেওয়া হয়। পরে সিইসি অনুমোদন দিলে সেটি বাস্তবায়ন করা হয়, সম্পূর্ণ বিষয় কমিশনের। কী আলোচনা হবে, আর কী হবে না সেটিও কমিশনের সিদ্ধান্ত।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রোববার দুপুরে রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের নির্বাচনী প্রচারণায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বেশ কিছু সময় পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন