• আজ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

এবার বিএনপি ছাড়লেন সিনহা

৩:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির বেশ কয়েকজন নেতা সম্প্রতি নানা কারণ দেখিয়ে দল ছেড়েছেন। সেই তালিকায় যুক্ত হচ্ছেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা। শুধু বিএনপি নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন এই শিল্পপতি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে গত ২২ জানুয়ারি বিএনপি মহাসচিব বরাবর একটি আবেদনপত্র জমা দিয়েছিলেন সিনহা। তবে বিষয়টি প্রকাশ পায় গতকাল সোমবার।

ওই অব্যাহতিপত্রে সিনহা উল্লেখ করেছেন, গত কয়েক বছরে ব্যবসায়িক ব্যস্ততা বেড়েছে, সঙ্গে শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। এ কারণে রাজনৈতিক কর্মকাণ্ডে তার পক্ষে অংশ নেয়া সম্ভব হচ্ছে না। এজন্য রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মিজানুর রহমান সিনহা ছাত্রজীবনে রাজনীতির সঙ্গে যুক্ত হন। নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে অধ্যয়নকালে তিনি ছাত্র ইউনিয়নের প্রার্থী হিসেবে ছাত্র সংসদ নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ সালে সিনহা বিএনপিতে যোগদান করেন।পরে তিনি দলটির কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ হিসেবে বারবার দায়িত্ব পান।

সিনহা মুন্সীগঞ্জ-২ আসন থেকে বিএনপির মনোনয়নে ১৯৯৬ সালে সপ্তম ও ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।তবে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান।

উল্লেখ্য, মাস দুয়েক আগে বিএনপি ছাড়েন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাহবুবুর রহমান দল ছাড়লেও বিষয়টি এখনো স্বীকার করেনি দলটি। তারও আগে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী দল ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলে তাকে উপদেষ্টা পরিষদের সদস্য করেছে ক্ষমতাসীন দল।

Loading...