সংবাদ শিরোনাম

টিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীনজিরবিহীন নির্বাচন, দিনের ভোট রাতে: ইসিতে বিএনপির অভিযোগমাদারীপু‌রে শাহেদ বেগ হত্যা মামলায় দুইজ‌নের মৃত্যুদণ্ড

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

খালেদা জিয়ার কারাবাসের ২ বছরঃ সমাবেশের মৌখিক অনুমতি পেলো বিএনপি

◷ ৩:৫০ অপরাহ্ন ৷ শুক্রবার, ফেব্রুয়ারী ৭, ২০২০ ঢাকা
noya

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সমাবেশের অনুমতি দেয়া হয় বলে জানান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

তিনি বলেন, সমাবেশ করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামকে আমরা চিঠি দিয়েছিলাম। আজ (শুক্রবার) তাদের পক্ষে থেকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

সমাবেশের বিষয়ে কোনো শর্ত রয়েছে কিনা জানতে চাইলে এ্যানি বলেন, মৌখিকভাবে অনুমতির ক্ষেত্রে কোনো শর্ত বলা হয়নি। তবে লিখিত অনুমতির ক্ষেত্রে শর্ত থাকতে পারে।

এ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সমাবেশের অনুমতির জন্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি-র নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন। ডিএমপি কমিশনার তাদেরকে জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাবেশের অনুমতির বিষয়টি বিএনপিকে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার কারাবন্দিত্বের দুই বছর পূর্ণ হবে। দিবসটি উপলক্ষে গত ৪ ফেব্রুয়ারি সমাবেশ করার ঘোষণা দেন মির্জা ফখরুল।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন আদালত। এ কারাদণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলের রায়ে সাজা বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত।

খালেদা জিয়ার বিরুদ্ধে বর্তমানে ৩৩টি মামলা চলছে। দুর্নীতির মামলায় কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপারসনকে গত বছরের ১ এপ্রিল চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।