বাংলাদেশের কাছে ফাইনাল হেরে এখনো হতাশায় ভুগছেন বিষ্ণই

৪:১৩ অপরাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- ভারতকে হারিয়ে বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে ২৩ বল আগেই ৩ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বাংলাদেশ।

তবে পুরো টুর্নামেন্ট জুড়ে ভারতও ছিল ফেবারিট। আর তাই তো ফাইনাল হারার হতাশায় এখনো পুড়ছেন রবি বিষ্ণই।

বিশ্বকাপ জুড়ে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছে ভারতীয় তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণই। একাই প্রতিপক্ষের ১৭টি উইকেট নিয়েছেন পুরো টুর্নামেন্টে। আর বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের টপ অর্ডার একাই গুঁড়িয়ে দিয়েছিলেন তিনি। তার ঘূর্নিতেই ভর করে পঞ্চম বিশ্বকাপ জয়ের স্বপ্ন বুনছিল ভারত। তবে শেষ পর্যন্তই যদিও তা হয়নি।

আর তাই তো এই সুযোগ হাতছাড়া করায় বেশ পুড়ছেন রবি বিষ্ণই। এছাড়াও ফাইনালে হারের পর মাঠের মধ্যেই বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে জড়িয়ে পড়েন হাতাহাতিতে। শেষ পর্যন্ত আইসিসি’র কাছ থেকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার সম্মুখীনও হয়েছেন এই লেগি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি (১৭ টি) বিষ্ণই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা মেনে নিলেও এখন পর্যন্ত হারের দু:খ ভুলতে পারেনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই জানালেন এই তথ্য।

বিষ্ণই বলেন, ‘ফাইনালে হারের ফলে কিছুটা হতাশা তো থাকবেই। আমরা শেষ পরীক্ষায় পাস করতে পারিনি। পুরো টুর্নামেন্টে আমরা একটা দল হিসেবে অনেক ভালো খেলেছি। তবে ফাইনালে জিততে পারলে শেষটা নিখুঁত হতো।’

আইসিসির থেকে পাওয়া ৫ ম্যাচের স্থগিতাদেশ নিয়ে প্রশ্ন করলে বিষ্ণই বলেন, ‘এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। যা ঘটেছে তা এখন অতীত। এর সঙ্গে নিজেকে আর জড়াতে চাই না।’

যুব বিশ্বকাপের হতাশা ভুলে কদিন পড়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মাঠে নেমে পড়বেন বিষ্ণই। এবারের আসরে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলবেন। বিশ্বের অন্যতম সেরা এই ফ্র্যাঞ্জাইজি লিগে খেলার জন্য রোমাঞ্চিত তিনি।

এই স্পিনার বলেছেন, ‘আইপিএলে অনিল কুম্বলে স্যারের অধীনে দারুণ সময় কাটাবো। সেজন্য আমি রোমাঞ্চিত। তার কাছ থেকে যত বেশি সম্ভব শিখতে চাই, তার নির্দেশনায় নিজের বোলিংকে আরও শাণিত করতে চাই।’

Loading...