বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ

২:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০ বিনোদন
shuv

বিনোদন ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা। গত বছরেই সিনেমাটির ঘোষণা এসেছিল। নির্মাণ করবেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। যিনি এর আগে ভারতের বিখ্যাত নেতাদের বায়োপিক নির্মাণ করেছেন।

জানা গেছে, এই সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন আরিফিন শুভ। ১৭ ফেব্রুয়ারি পরিচালক শ্যাম বেনেগালের উপস্থিতিতে চুক্তিপত্রেও সই করেছেন শুভ। এদিকে আরিফিন শুভ’র অভিনয় করার ব্যাপারে সিনেমা সংশ্লিষ্ট কেউ এখনো মুখ খোলেননি। আনুষ্ঠানিকভাবেই সবকিছু ঘোষণা করা হবে।

আরিফিন শুভ তার ফেসবুকে গত কিছু দিন ধরে যেসব পোস্ট দিচ্ছেন, সেগুলোতে রয়েছে তার বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করার বিষয়ের আভাস। কয়েকদিন আগে তিনি একটি ছবি পোস্ট দেন। যেখানে দেখা যায়, শুভ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘কারাগারের রোজনামচা’ পড়ছেন।

এর আগে একটি ছবি পোস্ট করে শুভ লিখেছেন, খুব অসাধারণ কিছু আসছে শিগগির। যেটা এর আগে ঢালিউডে দেখা যায়নি। এছাড়া আরও একটি ছবি পোস্ট করেছিলেন আরিফিন শুভ। যেখানে দেখা গেছে, তিনি বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়ছেন।

এ ছাড়া এই বায়োপিকে বঙ্গবন্ধুর মা সায়রা বানুর চরিত্রে কাজ করার বিষয়ে চূড়ান্ত হয়েছেন দেশের অন্যতম জ্যেষ্ঠ অভিনেত্রী দিলারা জামান। ছবিটির সঙ্গে যুক্ত হওয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘‘জানি না ঠিকভাবে করতে পারবো কিনা। তবে ইতিহাসের অংশ হওয়ার এই সুযোগ পেয়ে আমি খুবই সম্মানিত বোধ করছি। আনন্দিত হয়েছি। এত বড় পরিচালক, নিশ্চয়ই আমাকে দিয়ে চরিত্রটা বের করে নেবেন। বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়েছি। তাঁর মা–বাবার সাক্ষাৎকার দেখেছি। আমি অপেক্ষা করছি কাজটা করার জন্য।’’

এদিকে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জানা গেছে, বঙ্গবন্ধুর এই বায়োপিকে খন্দকার মোশতাকের চরিত্রে অভিনয় করবেন দেশের আরেক বহুমাত্রিক অভিনেতা ফজলুর রহমান বাবু। অন্যদিকে একই ছবিতে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে অভিনয় করবেন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ।

এই বায়োপিকে উঠে আসবে বাংলাদেশের অভ্যুদয় থেকে পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নির্মম ট্র্যাজেডি। তারুণ্য থেকে বাংলাদেশের স্বাধীনতা এবং পরবর্তী সময়ের মুজিবের দেখা মিলবে ছবিতে।
চলতি বছরের ১৭ মার্চ শততম জন্মবর্ষে পদার্পণ করবেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। শুরু হবে মুজিববর্ষ। সেদিন থেকে শুরু হবে এই সিনেমার শুটিং। এই মুজিববর্ষেই অর্থাৎ ২০২১ সালের ১৭ মার্চের আগেই আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হবে ছবিটি।

Loading...