ভারতের উদ্দেশ্যে বিমানে চড়লেন ট্রাম্প, মোদীকে বললেন ‘বন্ধু’

rrr

আন্তর্জাতিক ডেস্কঃ ভারত সফরে আসার যাত্রা শুরু করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় রবিবার সকালে ওয়াশিংটন ডিসি থেকে ওড়ে মার্কিন প্রেসিডেন্টের বিমান এয়ার ফোর্স ওয়ান। ট্রাম্পের সফরসঙ্গী হয়েছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভাঙ্কা ও জামাই। এছাড়াও রয়েছেন মার্কিন প্রশাসনের শীর্ষকর্তারা।

জানা গেছে, স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় ১২টা ১০) আহমেদাবাদে নামবে ট্রাম্পের ‘এয়ার ফোর্স ওয়ান’। এরপরই, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে থাকবে ২২ কিলোমিটার রোড শো। যা, শেষ হবে সবরমতী আশ্রমে।

দুপুর ১টা নাগাদ বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরা’য় অনুষ্ঠিত হবে ‘নমস্তে ট্রাম্প’ নামের অনুষ্ঠান। স্বস্ত্রীক ও কন্যাসহ মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানানোর পাশাপাশি হবে সাংস্কৃতিক পরিবেশনা। যেখানে কয়েক লাখ মানুষ উপস্থিত থাকার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। সে উপলক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গুজরাট রাজ্য।

ট্রাম্পের ভারত সফরে দ্বিপাক্ষিক একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে। আলোচনা হতে পারে প্রতিরক্ষা ও সন্ত্রাসদমন নিয়ে।

বিমানে ওঠার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘বন্ধু’ বলে সম্মোধন করেন ট্রাম্প। হোয়াইটহাউজ ছাড়ার আগে সাংবাদিকদের তিনি বলেন, ‘ভারতবাসীদের সঙ্গে সাক্ষাতের অপেক্ষায় মুখিয়ে আছি। আমাদের সঙ্গে লক্ষ লক্ষ মানুষের দেখা হবে। দীর্ঘ সফর। প্রধানমন্ত্রী মোদীর সহচর্য আমার ভাল লাগে। উনি আমার খুব ভাল বন্ধু।’

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter