পচা-বাসী খাবার: কুয়াকাটায় ৮ হোটেলকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

৭:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পর্যটন নগরী কুয়াকাটায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন এবং পচা-বাসী খাবার মজুদ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮টি খাবার হোটেলকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে।

মঙ্গলবার দুপুরে পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম ও এরফান উদ্দিন এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা স্যানিটেশন ইনস্পেকটর মহিউদ্দিন আল মাসুদ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-৮’র পটুয়াখালী কোম্পাণী কমান্ডার রইচ উদ্দিন (সিপিসিআই) র‌্যাব সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুয়াকাটা জিরো পয়েন্টে চৌরাস্তার মোড়ে অবস্থিত সেলিমের মালিকানাধীণ হোটেল খাবার ঘর ত্রিশ হাজার, অলি উদ্দিনের যমুনা হোটেলে ত্রিশ হাজার, ইমাম হোসেনের বৈশাখী হোটেল-(১) বিশ হাজার, বৈশাখী হোটেল-(২) বিশ হাজার, রুমা আকতারের মা বাবার দোয়া হোটেলে বিশ হাজার টাকা, গনেশ চন্দ্র দাসের পটুয়াখালী জয় হোটেলে বিশ হাজার টাকা, ফরিদ উদ্দিনের জোয়ার ভাটা হোটেলে দশ হাজার ও রাশেদ শরীফের মালিকানাধীণ মায়ের দোয়া হোটেলকে বিশ হাজার টাকাসহ মোট ৮টি খাবার হোটেলকে ১লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন, পচা-বাসী খাবার সংরক্ষণ, কাঁচা ও রান্না করা মাছ মাংস একই ফ্রিজে সংরক্ষণ করে রাখার দায়ে প্রাথমিকভাবে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তাধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় এ জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম বলেন, প্রতিটি খাবার হোটেলই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করে পর্যটকদের খাওয়াচ্ছে। প্রাথমিকভাবে সকলকে স্বাস্থ্য সম্মত খাবার তৈরী ও পবিবেশন এবং খাবার সংরক্ষনের জন্য সতর্ক করা হয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পর্যায়ে ক্রমে সব গুলো হোটেলেই অভিযান চালানো হবে।

Loading...