৬ মুসলিম প্রতিবেশীকে বাঁচিয়ে নিজেই মৃত্যুর দুয়ারে প্রেমকান্ত

৭:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০ আন্তর্জাতিক
muslim

আন্তর্জাতিক ডেস্কঃ সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরোধিতায় দিল্লিতে শুরু হওয়া আন্দোলন কট্টর হিন্দুত্ববাদীদের হামলায় সহিংসতায় রূপ নেয়। আর সেই সহিংসতায় এ পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন দুই শতাধিক।

এমন অবস্থায় অসহায় মুসলিমদের পাশে দাঁড়ায় প্রতিবেশী হিন্দুরাও। এমনই এক সমব্যথী যুবক প্রেমকান্ত। প্রতিবেশী মুসলিমদের ওপর বর্বর অত্যাচার সইতে না পেরে তাদের পাশে দাঁড়িয়েছিলেন। আগুন ৬ জন মুসলমানের জীবন বাঁচিয়ে তিনি এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

ভারতের সংবাদ মাধ্যম জানাচ্ছে, প্রতিবেশী ৬ মুসলিমকে আগুন থেকে রক্ষা করতে গিয়ে ভয়াবহ পুড়ে গেছেন দিল্লির বাসিন্দা প্রেমকান্ত বাঘেল। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে গেছে। বর্তমানে দিল্লির জিটিবি হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রেমকাণ্ড রাজধানীর শিব বিহার এলকার বাসিন্দা। তার এলাকায় দীর্ঘ দিন ধরে হিন্দু ও মুসলমানের মধ্যে সৌহার্দের সম্পর্ক রয়েছে। তবে দেশজুড়ে সাম্প্রদায়িক সহিংসতার বিষবাস্প সেই সৌহার্দে ভাটা পড়ে। প্রতিবেশী মুসলিমদের বাড়িতে পেট্রোলবোমা দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ খবর পাওয়া মাত্রই বেরিয়ে পড়েন প্রেমকান্ত। ঝাঁপিয়ে পড়ে প্রাণরক্ষা করেন তাদের। একে একে বের করে আনেক তাদের। এক বন্ধুর মা’কে বাঁচাতে গিয়ে তিনিও অগ্নিদগ্ধ হন।

শরীরের ৭০ শতাংশ পুড়ে গেলেও সারারাত নিজের বাড়িতেই যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তিনি। তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্স খবর দিলেও পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা তাকে বাঁচানোর আশাও ছেড়ে দিয়েছিলেন। পরদিন সকালে স্থানীয় হাসপাতালে নেয়া হয় তাকে। তার চিকিৎসা চলছে, তবে জীবন এখনও সঙ্কটাপন্ন।

Loading...