‘সরকার খালেদা জিয়ার সঙ্গে প্রতিহিংসামূলক আচরণ করছে’- ফখরুল

৩:২০ অপরাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০ জাতীয়
fokk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার সঙ্গে প্রতিহিংসামূলক আচরণ করছে। বারবার খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের সেই হিংস্রাশ্রয়ী নীতিরই বহিঃপ্রকাশ ঘটল।’

শুক্রবার সকালে কক্সবাজারের রামুতে বৌদ্ধ ধর্মীয় গুরু প্রয়াত ভদন্ত সত্যপ্রিয় মহাথেরোর মরদেহে পুষ্পস্তবক শ্রদ্ধা জ্ঞাপন শেষে শুভেচ্ছা বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘বৃহস্পতিবারও সরকারের ইচ্ছায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করা হয়েছে। বিনাচিকিৎসায় বেগম জিয়ার অবস্থা শোচনীয় পর্যায়ে নেয়ার চক্রান্ত চলছে। সরকার এ জন্য আদালতকে ব্যবহার করছে।’

প্রয়াত পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরোর বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘তিনি শুধু বৌদ্ধ ধর্মীয় গুরু নয়, তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার এক বাতিঘর। বৌদ্ধ সম্প্রদায়ের পাশাপাশি সব ধর্মের মানুষ তাকে আমরণ স্মরণ রাখবে। তিনি দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সব সম্প্রদায়ের সুসম্পর্ক বজায় রাখতে অগ্রণী ভূমিকা পালন করতেন।’

ধর্মীয় গুরুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবীবিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্নাসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

২৯ ফেব্রুয়ারি, শনিবার প্রয়াত বৌদ্ধ ধর্মীয় গুরুর শবদেহ চন্দন কাঠের আগুনে পুড়িয়ে দাহক্রিয়া সম্পন্ন করা হবে।

ভোর ৫টায় থেকে দিনব্যাপী অনুষ্ঠানে কর্মসূচীতে বুদ্ধপুজা, সংঘদান, অষ্টপরিস্কারদান ও ভিক্ষু সংঘের পিন্ডগ্রহন, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, নব নির্মিত উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের বৌদ্ধ পুরাকীর্তি সংরক্ষণশালা ও বিদর্শণ ধ্যান কেন্দ্র উদ্বোধন, উপ-সংঘরাজ পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের প্রতিমুর্তি উন্মোচন, মহা-সংঘদান ও অনিত্য সভা ,গ্রাম ভিত্তিক দলীয় আলংনৃত্য ও উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের ৯০তম জন্মদিন উপলক্ষে ৯০টি আতশবাজি প্রজ্জলন।

সভায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের, উপ-সংঘরাজ, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শাসনশোভন ড. জ্ঞানশ্রী মহাথের, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব এস. লোকজিৎ থেরসহ দেশ-বিদেশের প্রাজ্ঞ ভিক্ষুসংঘ ধর্মদেশনা করবেন।

এ ছাড়া জাতীয় সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

Loading...