🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

‘সাকিব থাকলে অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ পূর্ণতা পেতো’- মাশরাফি

mash
❏ শনিবার, মার্চ ৭, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ অবশেষে টাইগারদের মাশরাফি যুগের অবসান হলো। ২০১৪ সালে অধিনায়কত্ব পাওয়ার পর থেকে দলের আগাগোড়ার পাল্টে দিয়েছেন তিনি। নক্ষত্রেরও যে পতন হয়, সেটিও সবারই জানা। কারণ নতুনদের সুযোগ আর নিজের জন্য বিশ্রাম সবমিলিয়ে বিদায় নিতেই হয়।

একদিন আগেই মাশরাফি ঘোষণা দেন অধিনায়কত্ব ছাড়ার। ঠিক একদিন পরেই অধিনায়ক হিসেবে জীবনের শেষ ম্যাচটি খেলেন জিম্বাবুয়ের বিপক্ষে। শেষ ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়েন বাংলাদেশ দলের কাপ্তান মাশরাফি।

সিলেটে শুক্রবার জিম্বাবুয়েকে শেষ ওয়ানডেতে হারিয়ে দেশের একমাত্র অধিনায়ক হিসেবে এই সংস্করণে ৫০তম জয়ের স্বাদ পেয়েছেন মাশরাফি। ম্যাচ শেষে মাঠে সবার প্রচেষ্টার প্রশংসা করেছেন অধিনায়ক। দিয়েছেন ধন্যবাদ।

একসঙ্গে দীর্ঘদিন খেললেও নেতৃত্ব ছাড়ার ম্যাচে পেলেন না সাকিব আল হাসানকে। সবার মাঝে দেশসেরা এই ক্রিকেটারকে মিস করেছেন মাশরাফি বিন মুর্তজা। জানিয়েছেন, সাকিব থাকলে আরও বেশি ভালো লাগত তার।

মাশরাফি বলেন, এভাবে আমার বিদায় সত্যিই আনন্দের। প্রত্যেকে যেভাবে দলের খেলে যাচ্ছে সত্যিই অসাধারণ। আমি সকলকেই ধন্যবাদ দিতে চাই। বিশেষ করে সাকিবকে। সে যদি এখানে আজ থাকত তাহলে আমার বিদায়টা পূর্ণতা পেত।

অধিনায়ক মাশরাফির বিদায়ের আগের দিন রাতে আবেগঘন এক স্ট্যাটাস সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন সাকিব। সেখানে মাশরাফিকে সব সময় ‘প্রিয় ভাই’ হিসেবে পাশে চেয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচ স্মরণীয় করে রাখতে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্স দিয়েছে দলের সবাই। রেকর্ডের মালায় গাঁথা ম্যাচে জিম্বাবুয়েকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১২৩ রানে হারায় বাংলাদেশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন