• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ইতালিতে একদিনেই করোনাভাইরাসে ৪৯ জনের মৃত্যু


❏ শনিবার, মার্চ ৭, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ভয়াবহ করোনা ভাইরাসের দাপটে ইতালিতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে ১৯৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া ২১টি অঞ্চলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬৩৬ জনে।

শুক্রবার দেশটিতে করোনার আক্রমণে ৪৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭৮ জন। সংশ্লিষ্টদের ধারণা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আরও বাড়বে। গতকাল শুক্রবার ইতালির নাগরিক সুরক্ষা সংস্থা এ তথ্য জানিয়েছে।

এদিকে দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ৫২৩ জন চিকিৎসা করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন বলেও জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কোভিড-১৯ প্রতিরোধে ইতালি সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

ইতালীর প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের মাধ্যমে সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল কমিটি’র নতুন নিয়মাবলী প্রকাশ করা হয়েছে। এই নিয়মাবলীতে ৩০ দিনের জন্য পুরো ইতালি জুড়ে ইভেন্ট বা খেলা যা ভিড় সৃষ্টি করতে পারে তা এড়িয়ে চলতে অনুরোধ করা হয়েছে মানুষকে। যতটুকু সম্ভব আলিঙ্গন, হ্যান্ডশেক এবং চুম্বন এড়িয়ে চলতে বলা হয়েছে। অন্যান্য ব্যক্তিদের থেকে কমপক্ষে ১ থেকে ২ মিটার দূরে থাকতে হবে।

৬৫ বছরের বেশি বয়সীদের বাসায় থাকার, বেশি বয়সী বা যারা অসুস্থ, তাদের ভিড়ের জায়গায় না যাওয়ার নির্দেশও দেয়া হয়েছে।

ইতালিতে প্রবাসী বাংলাদেশি কেউ করোনায় আক্রান্ত হয়েছে এমন খবর এখন পর্যন্ত পাওয়া যায় নি।

প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সর্তক হওয়ার অনুরোধ জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। অতি জরুরী না হলে দেশে ভ্রমণ না করারও পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন