• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

মাশরাফির বিদায়ে ‘বন্ধু’ থারাঙ্গার আবেগী স্ট্যাটাস


❏ শনিবার, মার্চ ৭, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- অধিনায়কের দায়িত্ব নিয়ে বাংলাদেশকে নতুনভাবে চিনিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তার হাত ধরেই বিশ্ব ক্রিকেটে শক্ত অবস্থানে টাইগাররা। অবশেষে ফুরিয়ে এলো সময়। বিদায় বলে দিলেন ‘নেতা’ মাশরাফি। বন্ধুর এমন অবসরে শুভকামনা জানাতে ভুল করলেন না শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক উপুল থারাঙ্গা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে শুরু করে ঢাকা লিগ সবখানেই ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে উপুল থারাঙ্গার নাম। বাংলাদেশের সব ধরনের লিগে এমন বিচরণের কারণে মাশরাফির সাথে তাই তো তার বন্ধুত্বটাও অনেক আগে থেকেই। তাই তো মাশরাফি বিন মর্তুজা অধিনায়কত্বকে বিদায় বলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফিকে শুভেচ্ছা জানান তিনি।

থারাঙ্গা লিখেছেন, ‘তোমাকে অনেক অনেক শুভেচ্ছা আমার বন্ধু, মাশরাফি বিন মুর্তজা। কী অসাধারণ একজন চ্যাম্পিয়ন তুমি! বিশ্বব্যাপী হাজার হাজার মানুষকে উদ্বুদ্ধ করেছ প্রতিনিয়ত। আশা করি খুব শিগগিরই দেখা হবে আমাদের।’

উল্লেখ্য, দীর্ঘদিন অধিনায়ক হিসেবে থাকলেও সবার কাছে তিনি ছিলেন ‘মাশরাফি ভাই’। দলের যে কারও খারাপ সময়ে এগিয়ে এসেছেন সবার আগে। পিঠে হাত রেখে অনুপ্রেরণা দিয়েছেন। যে কারণে আবালবৃদ্ধবনিতা, অধিনায়ক মাশরাফির বিদায়ে আপ্লুত হয়েছেন সবাই।

বাংলাদেশের অধিনায়কদের সাফল্যের বিচারে মাশরাফি যে সবার ওপরে থাকবেন, সেটি নতুন করে বলার নেই। তবে পরিসংখ্যানের চেয়েও বড় অর্জন মানুষের ভালোবাসা- এতে তিনি নিজেকে যেন আরও ওপরে নিয়ে গেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন