• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

বেলকুচিতে ৭ই মার্চে আ.লীগ কার্যালয় তালাবদ্ধ, জাতীয় পতাকা মাটিতে!


❏ শনিবার, মার্চ ৭, ২০২০ দেশের খবর, রাজশাহী

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আজ সেই ঐতিহাসিক ৭ই মার্চ। এই দিনে রেসকোর্সের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) মাঠে ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার তর্জুনী উঁচিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

অথচ সেইদিনে সিরাজগঞ্জের বেলকুচিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যালয় রয়েছে তালাবদ্ধ। এসময় কার্যালয়ের বাইরে দলীয় পতাকা উত্তোলন থাকলেও জাতীয় পতাকা মাটিতে পড়ে থাকতে দেখা যায়।

দিনটিতে দেশব্যাপী আওয়ামী লীগ দলীয়ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ঐতিহাসিক ৭ই মার্চ যথাযোগ্য মর্যাদায় পালন পালন করছে। তবে বেলকুচিতে দেখা গেল ভিন্ন চিত্র।

জানা গেছে, ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সকালে দলীয়ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও পতাকা উত্তোলন করেই আওয়ামী লীগ নেতা-কর্মীরা কার্যালয় ত্যাগ করেন। এছাড়া দিনটিতে অন্য কোন কর্মসূচী ছিল না।

দুপুরে সরজমিনে দলীয় কার্যালয়ে দেখা যায়, কার্যালয়ের বাইরে দলীয় পতাকা উত্তোলন থাকলেও জাতীয় পতাকা পড়ে রয়েছে মাটির উপর। কার্যালয় রয়েছে তালাবদ্ধ। এসময় দেখা মেলেনি কোনো নেতাকর্মীকেও।

এতে সাধারণ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংগঠনের কর্মীরা জানান, আজ এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা দরকার ছিল। দিবসটি যেখানে জাতীয়ভাবে স্বীকৃতি পেয়েছে। কিন্তু বেলকুচি উপজেলায় দলীয়ভাবে এই দিবসটি পালন হলো না, যা আমাদের জন্য খুবই দুঃখজনক।

এ বিষয়ে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার জানান, ৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ভাষণ উপলক্ষে সকালে কিছু নেতা-কর্মী নিয়ে পতাকা উত্তোলন করছি, আর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছি। সকালে বৃষ্টি থাকার কারণে নেতা-কর্মীদের উপস্থিতি ছিল কম।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ইইউসুফজী খান বলেন, আমরা সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছি।

পতাকা মাটিতে পড়ে থাকার বিষয়ে তিনি বলেন, সকালে বৃষ্টি হয়েছে, সে কারণে পতাকা মাটিতে পড়ে যেতে পারে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন