🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

গোপালগঞ্জে বশেমুরপ্রবিতে ছাত্রদের দুই গ্রুপের সংঘর্ষে শিক্ষকসহ আহত ১৫


❏ রবিবার, মার্চ ৮, ২০২০ শিক্ষাঙ্গন

এইচ এম মেহেদী হাসানাত, ষ্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ :: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের দুই গ্রুপের সংঘর্ষে শিক্ষকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আই.আর ও এসিসি বিভাগের শিক্ষার্থীরা ক্লাশ রুম দখল করা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় ক্যাম্পাসে। ভাংচুর করা হয় একাডেমিক ভবনের কয়েকটি কক্ষ।

এ সময় সংঘর্ষে আই.আর বিভাগের শিক্ষক মাহাবুবা আক্তারসহ ১৫ শিক্ষার্থী আহত হয়। আহতদেরকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এর ঘটনার পর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

আইআর বিভাগের শিক্ষক মাহাবুবা আক্তার নিজেসহ অন্যান্য শিক্ষার্থীদের আহত হওয়ার কথা স্বীকার করে তিনি জানিয়েছেন, এই রুমটি আই.আর বিভাগ এতো দিন যাবত শিক্ষকদের কমনরুম হিসাবে ব্যবহার করে আসছিলো। এসিসি বিভাগ থেকে ওই রুমটি নিজেদের দথলে নেয়ার পায়তারা করে আসছিলো দীর্ঘদিন ধরে।

তিনি বলেন, আজ রোববার এসিসি বিভাগের শিক্ষার্থীরা আমাদের শিক্ষার্থীদের রুম দখল করতে পারে এমন একটি খবর জানতে পেরে আমি আগে থেকেই ওই রুমটিতে অবস্থান করছিলাম। এর এক পর‌্যায়ে এসিসি বিভাগের শিক্ষার্থীরা একটি চেয়ার আমাদের রুমের দিকে ছুড়ে মারে। এতে রুমের গ্লাস ভেঙ্গে আমি আহত হই।

এ ঘটনাকে কেন্দ্র করে পরে দুই বিভাগের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। তাদেরকে গোপালগঞ্জ সদর হাসপাতালে চিৎকিসা দেয়া হয়। আহতদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন