🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

ভারতের শেয়ারবাজারে দশকের সবচেয়ে বড় ধস


❏ সোমবার, মার্চ ৯, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতে একদিকে করোনা ভাইরাস আতঙ্ক, অন্যদিকে ইয়েস ব্যাঙ্ক কেলেঙ্কারি। সব মিলিয়ে গত কয়েক দিন ধরে টালামাটাল অবস্থা দেশটির শেয়ার বাজারের।

আজ সোমবার সকাল থেকে দেশের শেয়ার বাজারের ছবিটা আরও ভয়ানক হয়ে ওঠে। দিনের শুরুতেই এক ধাক্কায় ১৫০০ পয়েন্ট নেমে যায় সেনসেক্স। তারপর থেকে পতন অব্যাহত থাকে। একটা সময় ২৩০০ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স। যা ২০১০-এর পর এক দিনে সবচেয়ে বড় পতন এটি।

দুপুর দেড়টা নাগাদ সেনসেক্স ২,৩১৪.৮৬ পয়েন্ট পড়ে হয় ৩৫,২৬১.৭৬। অন্যদিকে, নিফটি ৬৮৪.৭৫ পয়েন্ট পড়ে গিয়ে হয় ১০,৩৪০.৭০। বাজার পতনের সঙ্গে সঙ্গে জোর ধাক্কা খায় ওএনজিসি, রিলায়্যান্স, বেদান্ত, ইন্ডাসইন্ড এবং টিসিএস-এর মতো সংস্থার শেয়ারগুলো।

দেশীয় বাজারের পাশাপাশি ধস নামে এশিয়ার শেয়ার বাজারেও। এদিন সকালে বাজার খুলতেই ধস নামে জাপানের শেয়ার বাজারে। ১ হাজার পয়েন্ট পড়ে যায় নিকেই ২২৫। অন্যদিকে, টপিক্স ৭৩ পয়েন্ট পড়ে হয় ১,৩৯৭.৭৭। একে একে ধস নামে হংকং, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ কোরিয়ার শেয়ার বাজারেও।

এছাড়া বাংলাদেশের পুঁজিবাজারেও সূচকের রেকর্ড পরিমাণ পতন হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ২৭৯ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ৭৬৯ পয়েন্ট কমেছে। এর আগে বুধবার, বৃহস্পতিবার ও রোববারও পুঁজিবাজারে সূচক কমেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন